২৩ হাজারের নীচে নামল দৈনিক সংক্রমণ, সক্রিয় রোগীর সংখ্যায় আরও পতন

0

নয়াদিল্লি: ভারতে আরও কমে গেল করোনার দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যাটি ২৩ হাজারের নীচে এসে গিয়েছে। সুস্থ হয়েছেন অনেক বেশি সংখ্যক মানুষ। ফলে সক্রিয় রোগীর সংখ্যা আরও কিছুটা কমেছে।

নতুন সংক্রমণ সামান্য বাড়ল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী রবিবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৩৮ লক্ষ ১৩ হাজার ৯০৩। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৮৪২ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১২ লক্ষ ৬৫ হাজার ৭৩৪টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ১.৮ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ২ লক্ষ ৭০ হাজার ৫৫৭। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ৩ হাজার ৩৩২ জন।

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় ৪টি রাজ্যে সংক্রমণ ছিল এক হাজারের ওপরে। কেরলে সংক্রমণ সব থেকে বেশি থাকলেও এখন নতুন করে চিন্তার জায়গা হয়েছে মিজোরাম। গত ২৪ ঘণ্টায় কোথায় কোথায় সংক্রমণ ৪ সংখ্যায় ছিল দেখে নিন।

১) কেরল – ১৩,২১৭

২) মহারাষ্ট্র – ২,৬৯৬

৩) মিজোরাম– ১,৬২৬

৪) তামিলনাড়ু – ১,৫৭৮

গত ২৪ ঘণ্টায় পঞ্জাব (৩৬), হরিয়ানা (১৪), গুজরাত (২৭), রাজস্থান (৬), দিল্লি (৩৩), বিহার (৪), মধ্যপ্রদেশ (৫) মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন মাত্র ১৩৬ জন।

সংক্রমণের থেকে বেশি ছিল সুস্থতা

রবিবার দেশে নতুন সংক্রমণের থেকে অনেক বেশি ছিল সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ২৫ হাজার ৯৩০ জন। এর ফলে এখনও পর্যন্ত ভারতে মোট সুস্থ হলেন ৩ কোটি ৩০ লক্ষ ৯৪ হাজার ৫২৯ জন। ভারতে সুস্থতার হার পৌঁছে গিয়েছে ৯৭.৮৭ শতাংশে।

মৃতের সংখ্যা স্থিতিশীল

ভারতে করোনায় মৃতের সংখ্যাটি স্থিতিশীল রয়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে মারা গিয়েছেন ২২৪ জন। এর ফলে এখনও পর্যন্ত দেশে করোনায় মৃতের সংখ্যাটি বেড়ে হয়েছে ৪ লক্ষ ৪৮ হাজার ৮১৭। দেশে মৃত্যুহার বর্তমানে রয়েছে ১.৩৩ শতাংশে।

আরও পড়তে পারেন

লাইভ: ভবানীপুরে ২৮০০ ভোটে এগিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়, বাকি দুই কেন্দ্রেও এগিয়ে তৃণমূল

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন