প্রাকৃতিক বিপর্যয়ের কবলে উত্তরপ্রদেশ, বহু মানুষ মৃত

0

ওয়েবডেস্ক: অসম, বিহারের বন্যার পর এ বার উত্তরপ্রদেশ জুড়ে তাণ্ডব চালাল ভয়াবহ বজ্রপাত। এই ঘটনায় রবিবার রাজ্য জুড়ে ৩২ জনের মৃত্যু হয়েছে। আহত আরও অসংখ্য মানুষ।

রবিবার রাজ্যের বিভিন্ন অঞ্চলে প্রবল ঝড়বৃষ্টির সঙ্গে তাণ্ডব চালিয়েছে ভয়ংকর বজ্রপাত। এর জেরে মৃত্যুলীলা চলেছে রাজ্যের একাধিক জেলায়। ৭ জন করে মানুষের মৃত্যু হয়েছে কানপুর এবং ফতেপুরে, ঝাঁসিতে মৃত্যু হয়েছে ৫ জনের। জালাউয়ে চার, হামিরপুরে তিন, গাজিপুরে দু’জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া একজন করে মানুষ মারা গিয়েছেন জউনপুর, প্রতাপগড়, কানপুর দেহাত এবং চিত্রকূটে। রাজ্য সরকারের তরফ থেকে প্রকাশিত একটি বিবৃতিতে এমনই খবর জানানো হয়েছে।

আরও পড়ুন আজই কি কংগ্রেস-জেডিএস সরকারের শেষ দিন কর্নাটকে?

শনিবারও রাজ্যে একজনের মৃত্যু হয়েছে বজ্রপাতে। পাশাপাশি সাপের কামড়ে দু’জনের মৃত্যু হয়।

মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। প্রতি পরিবারকে ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন তিনি। আহতরা যাতে ঠিকঠাক চিকিৎসা পরিষেবা পান, সে দিকেও নজর দেওয়ার কথা বলেছেন যোগী।

উল্লেখ্য, ভারতে বজ্রপাত একটা বড়ো বিপর্যয়ের আকার নিচ্ছে বিভিন্ন মহল থেকে তা আগেই জানানো হয়েছে। বজ্রপাতের জেরে মৃত্যুও আগের থেকে অনেক বেড়েছে। মাত্র কয়েক দিন আগেই বিহারে ৮ শিশু-সহ ন’জনের মৃত্যু হয়েছে বজ্রপাতের জেরে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here