bank aadhaar link

ওয়েবডেস্ক: শিরে সংক্রান্তি বললে ভুল বলা হয় না। মেরেকেটে হাতে রয়েছে মাসখানেক। তার মধ্যেই আপনি যদি আপনার এসবিআই অ্যাকাউন্ট আধারের সঙ্গে লিঙ্ক না করান, বন্ধ হয়ে যাবে আপনার অ্যাকাউন্ট।

অকারণ এই হয়রানির হাত থেকে বাঁচতে, একই সঙ্গে সময় বাঁচাতে, নীচের এই চারটি পন্থায় গুছিয়ে চোখ বোলান দেখি! বিনা ঝক্কিতে আপনার এসবিআই অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত হয়ে যাবে আধার।

সাহায্য নিন ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের

এর জন্য প্রথমে আপনাকে যেতে হবে www.onlinesbi.com ওয়েবসাইটে। লগ ইন করুন। তার পর মাই অ্যাকাউন্ট থেকে চলে যান লিঙ্ক ইয়োর আধার নম্বর অপশনে। সেখানে ক্লিক করলে খুলে যাবে একটি উইন্ডো। সেখানে নিজের অ্যাকাউন্ট নম্বরের সঙ্গে যোগদ করুন আধার নম্বর। ক্লিট করুন সাবমিট অপশনে। দেখবেন, অ্যাকাউন্টের সঙ্গে যে মোবাইল নম্বর দেওয়া রয়েছে, তার শেষ দুটো সংখ্যা স্ক্রিনে দেখাবে। এর পর নম্বর যোগ হল কিনা, জানতে পারবেন এসএমএসের মাধ্যমে।

অ্যাকাউন্টে আধার যোগ হবে এটিএম থেকেও

চলে যান এসবিআইয়ের যে কোনো এটিএমে। কার্ড সোয়াইপ করুন। তার পর যান সার্ভিস রেজিস্ট্রেশনে। সেখান থেকে বেছে নিন আধার রেজিস্ট্রেশন। তার পর বাছুন আপনার অ্যাকাউন্টের ধরন, সেভিংস না চেকিং। এর পর আধার নম্বর টাইপ করলেই কেল্লা ফতে!

এসএমএসের সহজ পথ

৫৬৭৬৭৬ নম্বরে এসএমএস পাঠান। লিখুন UID, তার পর একটা স্পেস দিয়ে aadhar number, তার পর আরেকটা স্পেস দিয়ে ইংরেজিতে আধার নম্বরটা। ব্যস, কাজ শেষ।

ইচ্ছে হলে আর হাতে সময় থাকলে চলে যেতে পারেন এসবিআইয়ের যে কোনো ব্রাঞ্চে। সেখানে সঙ্গে করে নিয়ে যান আধার কার্ড আর তার জেরক্স। বাকি কাজে আপনাকে সাহায্য করবে ব্যাঙ্কইএ!

তাহলে আর দেরি না করাই ভাল!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here