রাজ্যগুলি সবুজ সংকেত দিলেই লোকাল ট্রেন চালু হবে, জানালেন রেল বোর্ডের চেয়ারম্যান

0
coronavirus local trains

নয়াদিল্লি: রাজ্যগুলি প্রস্তুত থাকলেই লোকাল ট্রেন পরিষেবা ফের চালু করা হবে বলে বৃহস্পতিবার জানালেন রেল বোর্ডের চেয়ারম্যান ভিকে যাদব। এ দিন নীতি আয়োগের সিইও অমিতাভ কান্তকে সঙ্গে নিয়ে একটি সাংবাদিক বৈঠকে এ কথা জানান যাদব।

তিনি বলেন, “আগে আমাদের কোভিড-১৯ সংক্রমণ কমাতে হবে। তার পরে রাজ্য সরকারগুলি আমাদের কাছে প্রস্তাব দেওয়ার পর আমরা পরিষেবা চালু করার পদ্ধতি শুরু করব”।

পশ্চিমবঙ্গে কবে লোকাল ট্রেন চালু হবে?

আগস্টের শেষ সপ্তাহে রেল বোর্ডের চেয়ারম্যানকে চিঠি দেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। করোনা আবহে যাবতীয় সতর্কতা মেনেই রাজ্যে লোকাল ট্রেন ও মেট্রো চালু করার অনুরোধ জানায় রাজ্য সরকার। তবে মেট্রো চালু হলেও লোকাল ট্রেন নিয়ে তেমন কোনো পদক্ষেপ এখনও পর্যন্ত নেওয়া হয়নি। স্বরাষ্ট্র দফতরের চিঠিতে কী বলা হয়েছিল? খবরঅনলাইনে প্রকাশিত প্রতিবেদনটি পড়ুন এখানে ক্লিক করে: লোকাল ট্রেন, মেট্রো চালু করতে রেল বোর্ডের চেয়ারম্যানকে চিঠি রাজ্যের স্বরাষ্ট্রসচিবের

পশ্চিমবঙ্গে লোকাল ট্রেন চালু করা নিয়ে এ দিন চেয়ারম্য়ান বলেন, “আমরা পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে অবিচ্ছিন্ন ভাবে যোগাযোগ রাখছি। রাজ্যে ঘন ঘন লকডাউন হয়েছে। গত মাসে বিশেষ ট্রেনও স্থগিত করা হয়েছিল। মেট্রোর পরিষেবা শুরু হয়েছে। আমরা লোকাল ট্রেন পরিষেবা চালু করার বিষয়ে সরকারের সঙ্গে আলোচনা করছি”।

মুম্বইয়ে চলছে বিশেষ লোকাল ট্রেন

 আনলক ৪ চালু হলেও সারা দেশ জুড়েই সাধারণ যাত্রীদের জন্য লোকাল ট্রেন পরিষেবা এখনও অধরা।

তবে মুম্বইয়ে অত্যাবশ্যকীয় পরিষেবার সঙ্গে যুক্তদের গন্তব্যে পৌঁছে দিতে লোকাল ট্রেন পরিষেবা চালু হয়েছে।

বম্বে হাইকোর্টের নির্দেশে এই পরিষেবায় অন্তর্ভুক্ত করা হয়েছে আইনজীবীদেরও। ১৮ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত আইনজীবীরা এই পরিষেবা পাবেন। তবে আদালতে যাঁদের শুনানিতে অংশ নেওয়ার প্রয়োজন রয়েছে, তাঁরাই এই পরিষেবা পাবেন।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন