খবর অনলাইন ডেস্ক: করোনাভাইরাস (Coronavirus) সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় আরও ১০ দিন লকডাউনের (Lockdown) মেয়াদ বাড়াল বিহার রাজ্য সরকার।

বৃহস্পতিবার অন্যান্য মন্ত্রী এবং উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar)। বৈঠকের পর তিনি টুইট করে জানান, লকডাউনের মেয়াদ আরও ১০ দিনের জন্য বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Loading videos...

বিহারের মুখ্যমন্ত্রী টুইটারে লেখেন, “সহযোগী মন্ত্রী এবং আধিকারিকদের সঙ্গে বিহারের বর্তমান লকডাউনের অবস্থা নিয়ে আজ আলোচনা হয়েছে। লকডাউনের ইতিবাচক প্রভাব দেখা যাচ্ছে। অতএব, বিহারে লকডাউনের মেয়াদ আরও ১০ দিন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ, ১৬ মে থেকে ২৫ মে পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে”।

করোনা সংক্রমণ মোকাবিলায় এর আগে ১৫ মে পর্যন্ত লকডাউন জারি হয়েছিল বিহারে। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের পেশ করা তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৮৬৩। ওই সময়ে মৃত্য়ু হয়েছে ৭৪ জনের। এখনও পর্যন্ত বিহারে মোট কোভিড আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ২২ হাজার ৪৩৩ এবং মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩ হাজার ৫০৩। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৯৯ হাজার ৬২৩।

এ দিকে, মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বলেছেন, মহামারির দ্বিতীয় ঢেউয়ে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির পরে সরকার হাসপাতালের বেড, ভেন্টিলেটর এবং অন্যান্য সরঞ্জামের সংখ্যা বাড়িয়ে পরিকাঠামোগত উন্নতি করছে।

আরও পড়তে পারেন: জিএসটি কাউন্সিলের বৈঠক অবিলম্বে ডাকা হোক, নির্মলা সীতারমনকে চিঠি অমিত মিত্রের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.