সাংসদপদ থেকে ইস্তফা দিতে লোকসভার স্পিকারের কাছে সময় চেয়েছিলেন বাবুল সুপ্রিয়? কী বলছে সচিবালয়

0
বাবুল সুপ্রিয়। ফাইল ছবি

বাবুল বলেছিলেন, স্পিকার ব্যস্ত, সময় দিতে পারেননি। আর সচিবালয় সূত্র বলছে অন্য কথা!

নয়াদিল্লি: সাংসদপদ থেকে ইস্তফা দিতে লোকসভার স্পিকারের কাছে বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) সময় চাওয়ার খবর ‘ভিত্তিহীন’ বলে দাবি করল লোকসভার সচিবালয় সূত্র!

গত ১৮ সেপ্টেম্বর তৃণমূলে যোগ দিয়েছেন আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। বিভিন্ন মিডিয়া রিপোর্টে দাবি করা হয়, সাংসদপদ ছেড়ে দেওয়ার জন্য ইস্তফাপত্র দিতে তিনি লোকসভার স্পিকারের কাছে সময় চেয়েছেন। সংবাদ সংস্থা এএনআই জানায়, আসানসোলের লোকসভা সাংসদ বাবুল সুপ্রিয় বিজেপি ছাড়ার পর লোকসভার সদস্যপদ থেকে ইস্তফা দিতে স্পিকারের কাছে সময় চেয়েছেন বলে বেশ কিছু প্রতিবেদনে দাবি করা হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছিল, বাবুল সুপ্রিয়র বারবার অনুরোধ সত্ত্বেও স্পিকার সময় দিচ্ছেন না। তবে লোকসভা সচিবালয় সূত্রে জানা যায়, এই সময় চাওয়ার খবর ভিত্তিহীন।

লোকসভা সচিবালয়ের সূত্র জানায়, “বাবুল সাংসদপদ থেকে ইস্তফা দেওয়ার বিষয়ে লোকসভার স্পিকারের অফিসকে কখনোই অবহিত করেননি”। সূত্রটি আরও জানিয়েছে, “২-৫ অক্টোবর পর্যন্ত দিল্লিতে থাকবেন লোকসভার স্পিকার ওম বিড়লা (Om Birla)। ফলে প্রয়োজনে স্পিকারের সঙ্গে দেখা করার সময় চাইতে পারেন বাবুল সুপ্রিয়”।

উল্লেখ্য, তৃণমূলে যোগ দেওয়ার পর দিন বিস্তারিত মন্তব্যে জানিয়ে দিলেন, খেলার সুযোগ না পেয়েই বিজেপি ছেড়েছেন। সে দিনই তিনি জানিয়েছিলেন, “বুধবার স্পিকারের সঙ্গে দেখা হলেই সাংসদ পদ ছেড়ে দেব”। ক’দিন আগেই সরকারি বাসভবন ছাড়তে দিল্লি গিয়েছিলেন তিনি।

গত শনিবার একটি ফেসবুক লাইভে বাবুল বলেন, “আমি লোকসভার স্পিকারের কাছে সময় চেয়েছিলাম। নানা কারণে উনি ব্যস্ত। সময় দিতে পারেননি। তাই ইস্তফা দেওয়া হয়‌নি”।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

প্রথম ভারতীয় মহিলা হিসেবে অক্সিজেন ছাড়াই ধৌলাগিরি জয় করলেন পিয়ালি বসাক

বেতন বাকি থাকলেও বেসরকারি স্কুল বিতাড়িত করতে পারবে না পড়ুয়াকে, নির্দেশ হাইকোর্টের

ভুল খবর! এয়ার ইন্ডিয়ার নিয়ন্ত্রণ টাটার হাতে যাওয়া নিয়ে চাঞ্চল্যকর দাবি কেন্দ্রের

বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী

রাজ্যকে না জানিয়ে জল ছেড়েছে ডিভিসি, ‘ম্যানমেড’ বন্যা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

১৪ বছরে সর্বাধিক বৃষ্টি দিয়ে দক্ষিণবঙ্গে শেষ হল বর্ষার মরশুম, আগামী দিনে দুর্যোগের আশংকা কম

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন