parliament

নয়াদিল্লি: সংসদের বাদল অধিবেশনের শুরুতেই কেন্দ্রের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করল কংগ্রেস-সহ বারোটি বিরোধী দল। লোকসভার অধ্যক্ষা সুমিত্রা মহাজন সেই প্রস্তাবটি গ্রহণ করেছেন। প্রস্তাবটি আনার সময়ে কংগ্রেস সাংসদ জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বলেন, “যে সরকারের জন্য প্রায় রোজই চাষিরা আত্মহত্যা করছে, যার আমলে রোজই মহিলারা ধর্ষিতা হচ্ছেন, আমরা তাদের বিরুদ্ধে অনাস্থা নিয়ে আসছি।”

এর আগে মঙ্গলবার লোকসভার সচিবালয়ে অনাস্থা সংক্রান্ত একটি নোটিশ পাঠিয়েছিল তেলুগু দেশম। গত বাজেট অধিবেশনের সময়ে বারবার কেন্দ্রের বিরুদ্ধে অনাস্থা আনার চেষ্টা করছিল অন্ধ্রপ্রদেশের দুই দল তেলুগু দেশম এবং ওয়াইএসআর কংগ্রেস। কিন্তু বারবার সংসদ মুলতুবি হয়ে যাওয়ায় সে বার কিছু করা যায়নি।

তেলুগু দেশমের সাংসদদের হট্টগোলের জেরে এ দিন শুরুতেই মুলতুবি হয়ে যায় রাজ্যসভার প্রথম দিনের অধিবেশন। অন্য দিকে লোকসভায় ওয়েলে নেমে বিক্ষোভ দেখান তেলুগু দেশম এবং সমাজবাদী পার্টির সাংসদরা।

বুধবার শুরু হয় সাংসদের বাদল অধিবেশন। অধিবেশনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, “দেশের স্বার্থে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত এই অধিবেশনে নেওয়া হবে।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here