খবর অনলাইন ডেস্ক: আমেরিকার ৪৬তম প্রেসিডেন্ট জো বাইডেনকে (Joe Biden) অভিনন্দন জানিয়ে এক সঙ্গে কাজ করে এগিয়ে যাওয়ার প্রত্যাশা প্রকাশ করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

বাইডেনের জয়কে দর্শনীয় বলে উল্লেখ করে তাঁকে অভিনন্দন জানান মোদী। তাঁর উদ্দেশে প্রধানমন্ত্রী টুইটারে লিখেছেন, “ভারত-আমেরিকা সম্পর্ক শক্তিশালী করে তুলতে আপনার অবদান গুরুত্বপূর্ণ এবং অমূল্য ছিল। ভারত-মার্কিন সম্পর্ককে উল্লেখযোগ্য উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য আরও এক বার আমি আপনার সঙ্গে ঘনিষ্ঠ ভাবে কাজ করার অপেক্ষায় রয়েছি”।

মোদী হার্দিক অভিনন্দন জানান ভাইস-প্রেসিডেন্ট নির্বাচিত কমলা হ্যারিসকেও। প্রধানমন্ত্রী লিখেছেন, “আপনার সাফল্য সমগ্র ভারতীয় এবং আমেরিকানদের জন্য গর্বের বিষয়। আমি নিশ্চিত যে প্রাণবন্ত ভারত-মার্কিন সম্পর্ক আপনার সমর্থন এবং নেতৃত্বের মাধ্যমে আরও জোরদার হবে”।

৭৪ বছর বয়সি ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) সঙ্গে টানটান তুমুল লড়াই করে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হলেন ৭৭ বছর বয়সি বাইডেন। বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারা নবনির্বাচিত প্রেসিডেন্টকে অভিনন্দন জানাচ্ছেন। তাঁক অভিনন্দন জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)।

রাহুল টুইটারে বাইডেনের উদ্দেশে লিখেছেন, প্রেসিডেন্টপদে নির্বাচিত জো বাইডেনকে অভিনন্দন। আমি নিশ্চিত যে তিনি আমেরিকাকে ঐক্যবদ্ধ করবেন এবং দেশকে দৃঢ় দিকনির্দেশ দিয়ে এগিয়ে যাবেন”।

প্রত্যেকেই অভিনন্দন জানিয়েছেন ভাইস-প্রেসিডেন্টপদে জয়ী কমলা হ্যারিসকেও (Kamala Harris)। কমলার সাফল্যে ভারতবাসীও গর্বিত। কারণ তাঁর শিকড় রয়েছে এ দেশেই। একটি বিবৃতিতে কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী বলেছেন, “প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিসের বুদ্ধিদীপ্ত এবং পরিপক্ক নেতৃত্ব বিশ্ব জুড়ে শান্তি ও উন্নয়নের পক্ষে ইতিবাচক হবে, সে দিকেই তাকিয়ে রয়েছে ভারত”।

আরও পড়তে পারেন: মার্কিন প্রেসিডেন্টের মসনদে জো বাইডেন, হার মানতে পারছেন না ডোনাল্ড ট্রাম্প

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন