গুয়াহাটি ও কলকাতা: নাগরিকত্ব (সংশোধনী) বিলের বিরুদ্ধে সব থেকে বেশি প্রতিবাদ হচ্ছে গুয়াহাটি এবং আপার অসমে। সে কারণে আপার অসমগামী ট্রেন এবং উড়ান বাতিল করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বাতিল করা হয়েছে হাওড়া-তিনসুকিয়াগামী কামরুপ এক্সপ্রেস। তবে সরাইঘাট এক্সপ্রেস আর গুয়াহাটি গরীব রথ এক্সপ্রেস দুটি নির্দিষ্ট সময়েই ছাড়বে। একই ভাবে গুয়াহাটি থেকে আপার অসমের দিব্রুগড়, তিনসুকিয়াগামী সব ট্রেনই বাতিল করে দেওয়া হয়েছে।

Loading videos...

প্রতিবাদ বিক্ষোভের ব্যাপক প্রভাব পড়েছে উড়ান চলাচলে। দিব্রুগড় বিমানবন্দর কার্যত বন্ধ করে দেওয়া হয়েছে। আংশিক ভাবে সচল হয়েছে গুয়াহাটি বিমানবন্দর। কলকাতা থেকে দিব্রুগড়গামী সব উড়ান বৃহস্পতিবার এবং শুক্রবার বাতিল করে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এই প্রতিবাদ-বিক্ষোভের কারণে গুয়াহাটি আর দিব্রুগড় জেলায় অনির্দিষ্টকালের জন্য কার্ফু জারি করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকেই রাস্তায় সেনা টহল দিচ্ছে। তবুও গুয়াহাটির পরিস্থিতি যথেষ্ট উত্তপ্ত।

আরও পড়ুন হায়দরাবাদের বিতর্কিত এনকাউন্টার নিয়ে কড়া অবস্থান নিল সুপ্রিম কোর্ট

পরিস্থিতি স্বাভাবিক করার জন্য সাধারণ মানুষের প্রতি শান্তি বজায় রাখার আবেদন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোওয়াল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.