দিল্লির রোহিণী আদালতে বিস্ফোরণ, উদ্ধার আইইডি

0

নয়াদিল্লি: বৃহস্পতিবার সকালে দিল্লির রোহিণী আদালতে পরিত্যক্ত ব্যাগ থেকে বিস্ফোরণ। সামান্য আহত এক পুলিশ কর্মী। তাঁকে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে।

পুলিশ সূত্রে খবর, বিস্ফোরণের তীব্রতা কম ছিল। তবে ঘটনার জেরে তৎক্ষণাৎ বন্ধ করে দেওয়া হয় আদালতের শুনানি। আদালতের সব গেটগুলিও বন্ধ করে দেওয়া হয়। প্রাথমিক ভাবে মনে করা হয়, ১০২ নম্বর ঘরে একটি ল্যাপটপে বিস্ফোরণটি ঘটেছে। পরে অবশ্য ঘটনাস্থল থেকে বিস্ফোরক উদ্ধার হয়।

দিল্লি পুলিশের শীর্ষ সূত্র নিশ্চিত করেছে, বিস্ফোরণটির তীব্রতা কম ছিল। ঘটনাস্থল থেকে একটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) উদ্ধার করা হয়েছে।

বিবৃতিতে, দিল্লি পুলিশ বলেছে, “সকাল সাড়ে ১০টা নাগাদ ল্যাপটপ ব্যাগে কম-তীব্রতার বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। ঘটনাস্থলটি ঘিরে রাখা হয়েছে। ফরেনসিক এবং এনএসজি দল ঘটনাস্থলে পৌঁছে তদন্ত করছে”।

ঘটনার তদন্ত করছে দিল্লি পুলিশের বিশেষ সেল। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছোন স্পেশাল কমিশনার (আইন-শৃঙ্খলা)। ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি)-কেও ডাকা হয়েছিল।

উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসে উত্তর দিল্লির রোহিণীতে আদালত চত্বরে এলোপাথাড়ি গুলি চালাল গ্যাংস্টাররা। তাতে মৃত্যু হয় চার জনের। বেশ কিছু দুষ্কৃতী আইনজীবীদের পোশাক পরে আদালতকক্ষে প্রবেশ করেছিল। এর পরই দুই দুষ্কৃতী দলের মধ্যে গুলির লড়াই শুরু হয়। সূত্রের খবর, গ্যাংস্টার জিতেন্দ্র গোগীর বিরোধী গোষ্ঠীর লোকেরাই ওই কাণ্ড ঘটিয়েছিল। নিহতদের মধ্যে ছিলেন জিতেন্দ্র গোগীও।

আরও পড়তে পারেন:

একই নামে একাধিক সিম কার্ড রাখা নিয়ে বড়োসড়ো সিদ্ধান্ত কেন্দ্রের, সীমার বেশি হলে বিচ্ছিন্ন করা হবে সংযোগ

দ্বাদশ শ্রেণি পর্যন্ত সব পড়ুয়াদের জন্য মিড ডে মিলের দাবি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন