গো-রক্ষার নামে মানুষ খুন, হিন্দুত্বের বিরোধী, জানিয়ে দিল শিবসেনা

0
289
cow

মুম্বই : গো-রক্ষার নামে মানুষ মারা হচ্ছে, এটা হিন্দুত্ব-বিরোধী, স্পষ্ট বলে দিল শিবসেনা। মঙ্গলবার শিবসেনার পক্ষ থেকে বলা হল, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উচিত গোমাংসের ব্যাপারে সরকারি নীতি প্রণয়ন করা। দলের মুখপত্র ‘সামনা’-এর সম্পাদকীয়তে বলা হয়েছে, এই বিষয়টি খুবই স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ। এর সঙ্গে অনেক মানুষের খাওয়ার অভ্যাস, ধর্মীয় বিষয়, অর্থনৈতিক বিষয় জড়িয়ে রয়েছে। সম্পাদকীয়তে আরও বলা হয়েছে, গো-রক্ষার নামে যারা মানুষ মারছে তারা গতকাল পর্যন্ত হিন্দু ছিল, আজ তারা খুনিতে পরিণত হয়েছে।

প্রধানমন্ত্রী গত সপ্তাহেই গো-রক্ষকদের উদ্দেশে কড়া বার্তা দেন। তিনি বলেন, গো-রক্ষার নামে মানুষ মারা কখনোই বরদাস্ত করা হবে না। আইন হাতে তুলে নেওয়ার অধিকার কারও নেই।

প্রধানমন্ত্রীর এই হুঁশিয়ারিকে স্বাগত জানিয়েছে সেনা। এর প্রেক্ষিতে সেনা বলছে, আইন নিজের হাতে নেওয়ার অধিকার কাররওই নেই। গো-রক্ষার নামে এই হত্যাকাণ্ড হিন্দুত্বের নীতি বিরোধী। বিজেপির জোটসঙ্গী শিবসেনার তরফে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর উচিত এই বিষয়ে নির্দিষ্ট নীতি প্রণয়ন করা। তাতে দেশের এই সমস্যার সমাধান হবে।

এই বিষয়টিকে কেন্দ্র করে গত কয়েক দিনে বিভিন্ন রাজ্যে বেশ কিছু হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। বাদ যায়নি বিজেপিশাসিত হরিয়ানা, উত্তর প্রদেশ, ঝাড়খণ্ডও। এই সব রাজ্যে প্রতিবাদও করছে সাধারণ মানুষ।

গো-রক্ষার নামে মানুষ মারার ঘটনাকে ‘গুরুতর’ আখ্যা দিয়েও বিজেপি সভাপতি অমিত শাহ দাবি করেছেন, এই জাতীয় ঘটনা এর আগের সরকারের আমলে অনেক বেশি ঘটেছে। তবে তাঁর দাবির সমর্থনে তিনি কোনো পরিসংখ্যান পেশ করেননি।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here