নয়াদিল্লি: সিবিআইয়ের শীর্ষপদে বসানো হল এম নাগেশ্বর রাও-কে। তিনি বর্তমানে এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অতিরিক্ত অধিকর্তাপদে কর্মরত ছিলেন। গত অক্টোবরে দুর্নীতির অভিযোগের তদন্তে তৎকালীন অধিকর্তা অলোক বর্মাকে ছুটিতে পাঠানোর পরেই রাও অন্তবর্তী অধিকর্তা হিসাবে কাজ করেছেন।

গত মঙ্গলবার সুপ্রিম কোর্টের রায়ে বর্মা নিজের পদে ফিরে আসার ৪৮ ঘণ্টা পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ মনোনীত বিচারপত এ কে সিক্রি এবং কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গের উচ্চপর্যায়ের কমিটিতে ভোটাভুটির নিরিখে বর্মাকে ফের ওই পদ থেকে ্অপসারণ করা হয়। তাঁকে পাঠিয়ে দেওয়া হয় জেনারেল ফায়ার সার্ভিস, হোম গার্ড অ্যান্ড সিভিল ডিফেন্সের ডিজি পদে। অন্য দিকে  ২৪ ঘণ্টার মধ্যেই নতুন সিবিআই অধিকর্তা হিসাবে নিয়োগ করা হল ১৯৮৬ ব্যাচের আইপিএস রাও-কে।

[ আরও পড়ুন: সিবিআই অধিকর্তা অলোক বর্মার অপসারণের নেপথ্যে এক মাংস ব্যবসায়ী! ]

উল্লেখ্য, প্রাক্তন অধিকর্তা অলোক বর্মা এবং স্পেশ্যাল ডিরেক্টর রাকেশ আস্থানার বিবাদ চলছে দীর্ঘ কয়েক মাস ধরে। যে মামলা গড়িয়েছে সুপ্রিম কোর্টেও। কিন্তু সুপ্রিম কোর্ট বর্মাকে স্বপদে ফেরালেও আদালত নির্ধারিত উচ্চপর্যায়ের কমিটিতে সংখ্যা গরিষ্ঠতার নিরিখে বর্মাকে অপসারণের সিদ্ধান্ত গৃহীত হয় গত বৃহস্পতিবার।

জানা গিয়েছে, দু’দিনে বর্মা যে ১৫ জন অফিসারের বদলির সিদ্ধান্ত নিয়েছিলেন, সে সবও বাতিল করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here