BJP

ওয়েবডেস্ক:  মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচনে বিজেপি প্রার্থী নারায়ণ ত্রিপাঠির বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে মামলা দায়ের করল কমিশন। মঙ্গলবার নিজের মনোনয়ন জমা দিতে যাওয়ার সময় তিনি যে আজব কাণ্ডটি ঘটিয়েছেন, তাতে জনগণকে প্রভাবিত করার সম্ভাবনা রয়েছে বলে মনে করেন নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকেরা।

নারায়ণ নিজের মনোনয়ন জমা দেওয়ার ফি হিসাবে নিয়ে যাওয়া ১০ হাজার টাকা ঠিক যে পদ্ধতিতে বহন করেছেন, তা নির্বাচনী বিধি ভঙ্গের আওতায় পড়ে বলে জানা গিয়েছে। তিনি মোট ১২টি কলসে ১০ হাজার টাকা নিয়েছেন ১ টাকার কয়েনে। সেই কলসগুলি নিজে এবং অনুগামীরা লাল কাপড়ে ঢেকে নিয়ে কমিশনের কার্যালয়ে পৌঁছান। তিনি এমনটাও দাবি করেন, ওই ১ টাকার কয়েনে ওই ১০ হাজার টাকা তাঁকে জনগণ দিয়েছেন।

ভালো কথা। জনগণ যদি তাঁকে আশীর্বাদ স্বরূপ ওই কয়েন দিয়ে থাকেন, তাতে কোনো অপরাধ নেই। কিন্তু তিনি ঠিক যে ভাবে ওই কলসগুলি বহন করেছেন সেটা মিলে যায় একটি ধর্মীয় রীতির সঙ্গে। কমিশনের মতে, ঠিক যে ভাবে হিন্দু ধর্মে দাহ করার পর চিতাভস্মের ছাই কলস নিয়ে যাওয়া হয়, একই ভাবে নারায়ণ এবং তাঁর অনুগামীরা ওই মনোনয়ন দেওয়ার ফি বহন করেছেন। এ ভাবেই তিনি নির্বাচনী বিধি ভঙ্গ করেছেন।

সংশ্লিষ্ট সাতনার রিটার্নিং অফিসার এবং মহকুমা শাসক মাহিয়ার এইচ কে ধ্রুভে ওই বিজেপি প্রার্থীর বিরুদ্ধে জনপ্রতিনিধিত্ব আইনের ১২৫এ ধারায় অভিযোগ দায়ের করেছেন।

পিছিয়ে গেল বামেদের ব্রিগেড সমাবেশ!

নারায়ণ অবশ্য দাবি করেছেন, বিরোধী দল কংগ্রেস অযথা এই সামান্য বিষয়টিকে ইস্যু করে তুলতে চাইছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here