করোনা সংক্রমণ তলানিতে, স্কুল খোলার সিদ্ধান্ত নিল আরও এক রাজ্য

0

খবরঅনলাইন ডেস্ক: হরিয়ানা, গুজরাতের পর এ বার স্কুল খোলার সিদ্ধান্ত নিল মধ্যপ্রদেশ। বুধবার মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান এই কথাই ঘোষণা করেছেন। তবে আপাতত একাদশ-দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্যই স্কুল খোলা হবে। একই সঙ্গে খুলে যাবে কলেজও। উল্লেখ্য, মধ্যপ্রদেশে করোনা সংক্রমণ কার্যত তলানিতে এসে ঠেকেছে।

চৌহান জানিয়েছেন ২৫ জুলাই থেকে স্কুল খুলে দেওয়া হবে। এর সাত দিন পর, ১ আগস্ট থেকে খুলে যাবে কলেজ। তবে দুই ক্ষেত্রেও সর্বোচ্চ ৫০ শতাংশ পড়ুয়ার উপস্থিতিতে ক্লাস চলবে।

মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন যে সংক্রমণ যদি আর না বাড়ে, তা হলে কমবয়সিদের জন্য স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া হবে ১৫ আগস্ট নাগাদ।

মধ্যপ্রদেশে গত কয়েকদিন ধরেই নানা মহল থেকে স্কুল খোলার দাবি করা হচ্ছে। এই নিয়ে আন্দোলনে সামিল হয়েছে বেসরকারি স্কুলের একাধিক সংগঠন। অনলাইনে পড়াশোনা ব্যবস্থা সম্পূর্ণ ভাবে তুলে দেওয়ার পাশাপাশি, তাদের দাবি অবিলম্বে নবম শ্রেণি থেকে স্কুল খুলে দেওয়া হোক।

Shyamsundar

সেই দাবিই কার্যত মেনে নিয়েছে মধ্যপ্রদেশ সরকার। তবে নবম এবং দশম শ্রেণির জন্য স্কুল এখনও বন্ধই থাকছে।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে আক্রান্ত হয়েছেন মাত্র ১১ জন। ৭৮ হাজার ৬৮২ জনকে পরীক্ষা করে মাত্র এই ১১ জনের করোনা পাওয়া গিয়েছে। রাজ্যে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন মাত্র ২৭১ জন। এই পরিস্থিতিতে বড়োদের জন্য স্কুল আর বন্ধ রাখার কোনো মানে হয় না বলে জানিয়ে দিয়েছেন চৌহান।

আরও পড়তে পারেন পরিস্থিতির উন্নতি, ২৪ ঘণ্টায় বাড়লেও গত সপ্তাহের বৃহস্পতিবারের থেকে ৯ শতাংশ কম সংক্রমণ ভারতে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন