মুম্বই: বৃহস্পতিবার মহারাষ্ট্র বিধানসভায় মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে শক্তি পরীক্ষার মুখোমুখি হওয়ার নির্দেশ দিয়েছেন রাজ্যপাল ভগত সিংহ কোশিয়ারি। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে শিবসেনা। তবে তার আগেই সেনার বিদ্রোহী বিধায়ক একনাথ শিন্ডে এবং বিজেপি-কে সমর্থন জানাল রাজ ঠাকরের মহারাষ্ট্র নবনির্মাণ সেনা।

সম্ভাব্য আস্থা ভোটের আগে, এমএনএস প্রধান রাজ ঠাকরে প্রকাশ্যে একনাথ শিন্ডে শিবির এবং বিজেপিকে সমর্থন ঘোষণা করেছেন। বিধানসভায় এমএনএসের একজন বিধায়ক রয়েছেন। ২০১৯ সালের বিধানসভা ভোটে দলের প্রার্থী প্রমোদরতন পাতিল কল্যাণ গ্রামীণ কেন্দ্র থেকে জিতেছিলেন।

রাজ্যপালের আস্থা ভোটের নির্দেশকে বেআইনি আখ্যা দিয়ে সেনার চিফ হুইপ সুনীল প্রভু জানিয়েছেন, ৩৯ জন বিধায়কের মধ্যে ১৬ জনের বিধায়কপদ খারিজ করা নিয়ে স্পিকারের নোটিশকে আমল দেননি রাজ্যপাল।

রাজ্যপাল বলেছিলেন, বিজেপি এবং অন্যদের কাছ থেকে বেশ কয়েকটি চিঠি পেয়েছেন তিনি। যেখানে দাবি করা হয়েছে, বর্তমান সরকার সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে। মুখ্যমন্ত্রীর উদ্দেশে লেখা চিঠিতে রাজ্যপাল বলেছেন, “এটা স্পষ্ট যে শিবসেনা বিধায়কদের অধিকাংশই স্পষ্ট ইঙ্গিত দিয়েছেন যে তাঁরা মহা বিকাশ আঘাডী সরকার থেকে বেরিয়ে যেতে চান… এবং আপনি আপনার বিধায়ক এবং কর্মীদের এমন ভাবে টেনে ধরার চেষ্টা করছেন, যা গণতান্ত্রিক নয়।”

একই সঙ্গে তিনি চিঠিতে লিখেছেন, “আমি আত্মবিশ্বাসী যে আপনি এবং আপনার সরকার হাউসের আস্থা হারিয়েছে এবং সরকার সংখ্যালঘুতে পরিণত হয়েছে”।

আরও পড়তে পারেন:

রূপান্তরকামী সম্প্রদায়কে উৎসাহিত করতে বিশেষ প্রচার অভিযান সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের

বিধানসভার পিএসি সদস্য হলেন কৃষ্ণ কল্যাণী

মহম্মদ জুবেরের হেফাজত বাড়লেও বিজেপি-তে ফেরার অপেক্ষায় নূপুর শর্মা! মনে করালেন মহুয়া মৈত্র

পুত্র আকাশের হাতে রিলায়েন্স জিও-র দায়িত্ব, কন্যা ইশাকে বড়ো ভূমিকায় আনছেন মুকেশ অম্বানি

ঝালদায় তপন কান্দুর ওয়ার্ডে জিতল কংগ্রেস, চন্দননগরের ১৭ নম্বর ওয়ার্ডে জয়ী সিপিএম

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন