ফের সুপ্রিম কোর্টে উদ্ধব শিবির, একনাথ অনুগামী বিধায়কদের বিধানসভায় আটকানোর আবেদন

0

নয়াদিল্লি: ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ মহারাষ্ট্রের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে শিবির। নতুন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের অনুগামী বিধায়কদের বিধানসভায় অংশগ্রহণ থেকে বিরত রাখার আবেদন নিয়ে সর্বোচ্চ আদালতে গেল শিবসেনা-এনসিপি-কংগ্রেসের মহা বিকাশ আঘাডী।

বৃহস্পতিবার মহারাষ্ট্র বিধানসভায় উদ্ধব ঠাকরেকে শক্তি পরীক্ষার মুখোমুখি হওয়ার নির্দেশ দিয়েছিলেন রাজ্যপাল ভগত সিংহ কোশিয়ারি। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল শিবসেনা। বুধবার টানটান সওয়াল-জবাবের পর সর্বোচ্চ আদালতে মান্যতা পায় রাজ্যপালের নির্দেশ। ‌

বৃহস্পতিবার আস্থাভোটের মুখোমুখি হওয়ার আগেই বুধবার রাতেই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন উদ্ধব। বৃহস্পতিবার নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন একনাথ। উপমুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেন বিজেপির প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীস।

৩১ মাস বয়সি মহা বিকাশ আঘাডী সরকারের মুখ্যমন্ত্রী পদ থেকে উদ্ধবের পদত্যাগের পর শুক্রবার নয়া পদক্ষেপ নিল জোট। জানা গিয়েছে, শিন্ডেকে সমর্থনকারী বিধায়কদের রাজ্য বিধানসভায় অংশ নেওয়ার উপর নিষেধাজ্ঞা জারির আবেদন নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে তারা।

উদ্ধব শিবিরের মতে, “বিজেপির ‘মোহরা’ হিসাবে কাজ করে চলেছেন শিন্ডে অনুগামী বিধায়কেরা। এ ভাবে দলত্যাগ করে তাঁরা সংবিধানকে অসম্মান করেছেন। তাঁদের বিধানসভার সদস্য হিসাবে কাজ চালিয়ে যাওয়ার অনুমতি দিয়ে সংবিধানকে অপবিত্র করা উচিত নয়”।

আরও পড়তে পারেন:

কার কথায় মমতাতে সারদা দর্শন, ব্যাখ্যা দিলেন নির্মল মাজি

মাত্র দু’তিন দিনেই হচ্ছে করোনামুক্তি, কলকাতায় কোভিড এ বার আরও মামুলি

করোনা সংক্রমণে বৃদ্ধি, ফের একগুচ্ছ নির্দেশিকা জারি করল পশ্চিমবঙ্গ সরকার

দু’ বছর পর আজ বিকেলে ঢাকার রাজপথে ফের গড়াবে ইসকনের রথের চাকা  

৫ বছরে সাংসদদের ট্রেনযাত্রার বিল ৬২ কোটি টাকা, দীর্ঘদিন ছাড়ের সুবিধা থেকে বঞ্চিত প্রবীণ নাগরিকেরা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন