bhagat singh koshyari

মুম্বই: বিরোধীদের প্রবল সমালোচনার মুখে পড়ে বিতর্কিত মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন রাজ্যপাল ভগৎ সিংহ কোশিয়ারি। সোমবার একটি টুইট-বার্তায় তিনি লিখেছেন, “গত ২৯ জুলাই একটি প্রকাশ্য কর্মসূচিতে মুম্বইয়ের উন্নয়নে কিছু সম্প্রদায়ের অবদানের প্রশংসা করতে গিয়ে আমি ভুল করেছিলাম। শুধু মহারাষ্ট্র নয়, সমগ্র ভারতের উন্নয়নে প্রত্যেকেরই বিশেষ অবদান রয়েছে।”

প্রসঙ্গত, শুক্রবার একটি কর্মসূচিতে রাজ্যপাল কোশিয়ারি বলেছিলেন, ‘‘গুজরাতি এবং রাজস্থানিরা চলে গেলে মুম্বই আর দেশের বাণিজ্যিক রাজধানী থাকবে না।’’ তাঁর দাবি ছিল, গুজরাতি এবং রাজস্থানি (মারওয়াড়ি) ব্যবসায়ীরা মুম্বই ছাড়লে অর্থসঙ্কটে পড়বে মহারাষ্ট্র.

রাজ্যপালের মন্তব্যের পরেই নতুন করে বিতর্ক শুরু হয়। উদ্ধব ঠাকরের ঘনিষ্ঠ শিবসেনা নেতা সঞ্জয় রাউত বলেন, ‘‘রাজ্যপাল মরাঠি ভাবাবেগকে আঘাত করেছেন। একই অভিযোগ তোলে এনসিপিএবং কংগ্রেসও। প্রয়াত বালাসাহেব ঠাকরের জমানা থেকেই মুম্বইয়ে গুজরাতি এবং রাজস্থানি (মারওয়াড়ি) ব্যবসায়ীদের ‘আর্থিক আগ্রাসনের’ বিরুদ্ধে সরব শিবসেনা।”

এই পরিস্থিতিতে উত্তরাখণ্ডের প্রাক্তন বিজেপি নেতা কোশিয়ারির মন্তব্য ঘিরে ক্রমশ মরাঠা রাজনীতিতে ‘জল ঘোলা হতে’ শুরু করায় তিনি মন্তব্য প্রত্যাহার করলেন বলে রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ মনে করছেন।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন