rahul gandhi

ওয়েবডেস্ক: আরএসএসের দায়ের করা মামলার শুনানিতে নিজেরে নির্দোষ হিসাবে দাবি করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। মহারাষ্ট্রের ভিওয়ান্ডি আদালতে মামলার শুনানিতে বিচারক তাঁর বিরুদ্ধে চার্জ গঠনের নির্দেশ দেন।

শুনানির শুরুর দিকে বিচারক আল শেখ রাহুলের উদ্দেশে প্রশ্ন করেন, “আপনি কি নিজেকে দোষী মনে করেন”? উত্তরে রাহুল জানান, “আমি নির্দোষ”।

ঘটনার সূত্রপাত ২০১৪ সালের লোকসভা নির্বাচনের প্রচারে। আরএসএসের দাবি, ওই সময় তিনি প্রচারের বেরিয়ে দাবি করেছিলেন, “আরএসএস কর্মী মহাত্মা গান্ধীকে খুন করেছেন”। এই দাবিকে মিথ্যা প্রমাণ করতে রাহুলের বিরুদ্ধে মানহানির মামলা করেন আরএসএস সদস্য রাজেশ কুন্তে। ২০১৬ সালে মুম্বই থেকে ৩২ কিমি দুরে ভিওয়ান্ডির ওই আদালত থেকে জামিন মঞ্জুর করিয়ে নেন রাহুল।

আরও পড়ুন: ১২ জুন বড়োসড়ো যুদ্ধের সম্মুখীন হতে চলেছেন রাহুল!

মঙ্গলবার প্রথমার্ধে শুনানির পর আদালত থেকে বেরিয়ে রাহুল জানান, “এটা আদর্শরক্ষার লড়াই। আমরা জিতবই”।  তাঁর এ কথা বলার আসল কারণ, তিনি এই মামলার শেষ পর্যন্ত যেতে চান। এর আগে ২০১৬ সালে তিনি মামলাটির নিষ্পত্তি চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন জমা করেন। কিন্তু তার পর ফের নিজেই সেই আবেদন প্রত্যাহার করে নিয়ে দৃঢ়তার সঙ্গে জানান, তিনি আইনি পথেই মামলাটির অন্তিম পরিণতি পর্যন্ত যেতে চান।

আরও পড়ুন: আরএসএসের মামলায় হাজিরা দিতে মুম্বই যাচ্ছেন রাহুল, অভ্যর্থনার কায়দায় বিশেষ চমক

এ দিন রাহুলকে কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্যে দিয়ে আদালতে নিয়ে যাওয়া হয়। এ ছাড়া ছিল কয়েক হাজার কংগ্রেস সমর্থকের একটি শোভাযাত্রা। আদালত থেকে বেরোনোর পরও সমর্থক পরিবেষ্টিত হয়ে তিনি পরবর্তী গন্তব্য নিজের দলের বুথস্তরের সভায় যোগ দেওয়ার উদ্দেশে রওনা দেন।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন