Shirdi
প্রতিনিধিত্বমূলক ছবি

ওয়েবডেস্ক: মহারাষ্ট্রের একটি সেচ প্রকল্পের রূপায়ণে ৫০০ কোটি টাকা ঋণ দেওয়ার মউচুক্তি সাক্ষর করল শ্রী সাইবাবা সংস্থান ট্রাস্ট।

মহারাষ্ট্রের প্রভারা নদীর উপর নিলওয়ান্দ বাঁধের নির্মাণ প্রকল্প সম্পূর্ণ হলে তা থেকে উপকৃত হতে পারে অহমেদাবাদ দেলার সঙ্গমনার, আকেলে, রহতা, রহৌরি, কোপারগাও তেহসিল-সহ নাসিকের সিন্নর এলাকার ১৮২টি গ্রাম।

ট্রাস্টের তরফে এক আধিকারিক জানিয়েছেন, রাজ্য সরকারের সংস্থা গোদাবরী-মারাথওয়াড়া ডেভেলপমেন্ট কর্পোরেশনের সঙ্গে ওই মউচুক্তি সাক্ষরিত হয়েছে। ট্রাস্ট সিদ্ধান্ত নিয়েছে, সম্পূর্ণ বিনা সুদে এই টাকা রাজ্য সরকারকে ঋণ হিসাবে দেওয়া হবে।

যদিও ঋণ পরিশোধের সমসসীমা নিয়ে কোনো তথ্য প্রকাশ্যে নিয়ে আসেননি ওই আধিকারিক। তবে তিনি জানিয়েছেন, শিরডির এই ট্রাস্ট বিভিন্ন সময়ই সমাজকল্যাণমূলক কর্মসূচির জন্য অর্থ ব্যয় করে থাকে। কিন্তু এই বাঁধ নির্মাণের ব্যয়ভার অনেক বৃহৎ এবং ব্যতিক্রমী। ফলে তাঁরা এই টাকা সরকারকে ঋণ হিসাবেই দিচ্ছেন।

এ ব্যাপারে মহারাষ্ট্রের এক সরকারি আধিকারিক জানিয়েছেন, বাঁধের জলধারণ ক্ষমতা যথেষ্ট রয়েছে। কিন্তু এটিকে পুরো দমে কাজ শুরু করতে হলে বাঁধের দু’পাশে দু’টি খাল খননের প্রয়োজন রয়েছে।

আরও পড়ুন: “খুব তাড়াতাড়িই জেলে যাবেন অভিষেক”, আরও আক্রমণাত্মক কৈলাশ

উল্লেখ্য, এর আগেও শিরডির এই মন্দির মহারাষ্ট্র সরকারে বিমানবন্দর নির্মাণের জন্য ৫০ কোটি টাকা দিয়েছিল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here