Bhagat Singh Koshyari
ফাইল ছবি

ওয়েবডেস্ক: শিবসেনা এবং এনসিপি-কংগ্রেস জোট মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীপদে উদ্ধব ঠাকরের নাম নিয়ে ঐকমত্যে পৌঁছেছে। এ খবর পাওয়ার পরই দিল্লি সফর বাতিল করলেন মহারাষ্ট্রের রাজ্যপাল।

এ দিন মুম্বইয়ের জওহরলাল নেহেরু সেন্টার ছাড়ার সময় এনসিপি প্রধান শরদ পওয়ার সংবাদ মাধ্যমকে জানান, “উদ্ধব ঠাকরেকে সর্বসম্মতিক্রমে মহারাষ্ট্র সরকারের নেতৃত্ব দেওয়ার জন্য বেছে নেওয়া হয়েছে”। তবে বৈঠক থেকে বেরিয়ে যাওয়ার সময় উদ্ধব ঠাকরে বলেন, “আলোচনা এখনও চলছে এবং সঠিক পথেই তা চলছে”।

উদ্ধব বলেন, “আমরা একাধিক বিষয়ে সিদ্ধান্তে পৌঁছেছি, তবে আমরা সে সমস্ত সিদ্ধান্তের কথা এ মুহূর্তে প্রকাশ্যে নিয়ে আসতে পারছি না। প্রথমবার আমরা এ ভাবে একত্রিত হয়েছি এবং আমাদের নিজেদের প্রতিটি বিষয়ে ঐক্য চাই এবং তার পরে আমরা আপনাদের (সংবাদ মাধ্যম) কাছে সে বিষয়ে বলব। আমরা নিজেদের সমস্ত সমস্যা সমাধান না করে জনতার সামনে যাব না। সব কিছুই মোকাবিলা করতে হবে। এটা তিন দলের মধ্যে প্রথম বৈঠক ছিল। জোটকে সম্পূর্ণতার ছোঁয়া দেওয়া হচ্ছে। আমি চাই না সেটা সম্পূর্ণ হওয়ার আগে কোনও ইস্যু তিন পক্ষের মধ্যেই বিতর্কের সৃষ্টি করুক”।

উদ্ধবের সুরেই দলের সাংসদ সঞ্জয় রাউত বলেন, সব কিছুই সঠিক পথে এগোচ্ছে। অল্প সময়ের মধ্যে সবকিছু পরিষ্কার হয়ে যাবে।

Uddhav Thackeray

অন্য দিকে রাজ্যপালদের সম্মেলনে দিল্লিতে যাওয়ার কথা ছিল মহারাষ্ট্রের রাজ্যপাল ভগত সিং কোশিয়ারির। সূত্রের খবর, রাজ্যের রাজনৈতিক পরিস্থিতির বদল হতেই মুম্বইয়ে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

[ আরও পড়ুন: বাল ঠাকরেকে দেওয়া কথা রাখছেন উদ্ধব, নতুন মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা পওয়ারের ]

কারণ, কংগ্রেস-এনসিপি-শিবসেনা জোট শুক্রবার একটি যৌথ বিবৃতি দেওয়ার পরে শুক্রবার মহারাষ্ট্রে সরকার গঠনের দাবিতে রাজ্যপালের কাছে যেতে পারে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন