‘সরকার জিতেছে, হৃদয় নয়’, মহারাষ্ট্রে শিন্ডে-বিজেপি সরকারের পতন শীঘ্রই, বললেন মমতা

0
মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতীকী ছবি

কলকাতা: সোমবার আস্থাভোটে পাশ করেছে মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। ২৮৭ আসনের মহারাষ্ট্র বিধানসভায় ১৬৪টি ভোট পেয়ে শক্তিপরীক্ষায় পাশ শিন্ডে-বিজেপি সরকার। তবে এই সরকারের যে শীঘ্রই পতন হবে, তেমনই ভবিষ্যদ্বাণী করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এনসিপি প্রধান শরদ পওয়ার বলেছেন, শিন্ডে-বিজেপি সরকার ছ’মাসও টিকবে না। কতকটা সেই কথারই প্রতিধ্বনি শোনা গেল মমতা মন্তব্যে। একটি সংবাদ মাধ্যমের বিশেষ অনুষ্ঠানে মমতা বলেন, “আমি মনে করি, এই সরকার টিকবে না। এটা একটা অনৈতিক অগণতান্ত্রিক সরকার। তারা হয়তো সরকার জিতেছে, কিন্তু মহারাষ্ট্রের মানুষের হৃদয় জিততে পারেনি”।

তিনি আরও বলেন, “আপনারা ক্ষমতার অপব্যবহার করে গণতন্ত্রকে বুলডোজ করতে পারেন। কিন্তু একটা কথা মনে রাখবেন, এ দেশের মানুষ গণতান্ত্রিক উপায়ে আপনাকে বুলডোজ করবে”। মমতার অভিযোগ, মহারাষ্ট্রের বিদ্রোহী শিবসেনা বিধায়কদের ” অর্থ এবং অন্যান্য জিনিসের জোগান দিয়েছিল অসমের বিজেপি”।

রবিবার স্পিকার নির্বাচনেও উদ্ধব শিবিরের জোটকে হারিয়েছিল বিজেপি -শিন্ডে শিবির। একই ভাবে সোমবারের শক্তিপরীক্ষায় ১৬৪ ভোট পেয়ে মহা বিকাশ আঘাডীকে পরাস্ত করে তারা। অন্য দিকে, ৯৯ জন বিধায়ক শিন্ডে-বিজেপি সরকারের বিরুদ্ধে ভোট দিয়েছেন।

সূত্রের খবর, রবিবার সন্ধ্যায় দলীয় বিধায়ক এবং নেতাদের সঙ্গে এক বৈঠকে শরদ পওয়ার দাবি করেন, ছ’মাসের মধ্যে একনাথ শিন্ডের সরকারের পতন হবে। নাম প্রকাশে অনিচ্ছুক এক এনসিপি নেতা শরদ পওয়ারের মন্তব্য উদ্ধৃত করে সংবাদমাধ্যমকে বলেন, “মহারাষ্ট্রে নবগঠিত সরকার পতন হতে পারে আগামী ছয় মাসের মধ্যে। তাই মধ্যবর্তী নির্বাচনের জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে”।

আরও পড়তে পারেন:

শক্তিপরীক্ষায় পাশ শিন্ডে-বিজেপি সরকার, বিরুদ্ধে ভোট ৯৯

অনন্য সব কীর্তি রেখে চলে গেলেন চলচ্চিত্রকার তরুণ মজুমদার

পশ্চিমবঙ্গ ও তামিলনাড়ু বাদে সব বড়ো রাজ্যেই ফের কমছে করোনা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন