বিধায়কদের পর এ বার কি পাল্টি খাবেন শিবসেনা সাংসদরা, উদ্বেগে তড়িঘড়ি পদক্ষেপ উদ্ধব শিবিরের

0
উদ্ধব ঠাকরে। ফাইল ছবি

মুম্বই: মহারাষ্ট্রে সংখ্যালঘুতে পরিণত হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের শিবসেনা। দলের অধিকাংশ বিধায়ক একনাথ শিন্ডে শিবিরে নাম লেখানোয় মুখ্যমন্ত্রী কুর্সি হারাতে হয়েছে উদ্ধবকে। এ বার দলের সাংসদদের পালা?

বিধানসভায় ঝড়ের গতিতে ঘটে যাওয়া পালাবদল থেকেই সাংসদ বিদ্রোহের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। যে কারণে লোকসভায় দলের চিফ হুইপ পরিবর্তন করল উদ্ধবের শিবসেনা।

দলের উদ্ধব-ঘনিষ্ট নেতা সঞ্জয় রাউত বুধবরা একটি চিঠি লিখেছেন লোকসভার স্পিকারকে। তিনি জানিয়েছেন, ভাবনা গাওলির জায়গায় রাজন চিন্তারেকে চিফ হুইপ নিযুক্ত করা হয়েছে।

প্রায় দুই সপ্তাহের রাজনৈতিক টানাপোড়েনের পর অবশেষে মহারাষ্ট্রের মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হয়েছেন শিবসেনার বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে। তাঁর শিবিরের পছন্দের স্পিকার জয়ী হয়েছেন। গত ৩ জুলাই বিজেপির বিধায়ক রাহুল নরবেকর সহজেই সংখ্যাগরিষ্ঠতা পেয়ে মহারাষ্ট্র বিধানসভার স্পিকার নির্বাচিত হন ১৬৪টি ভোটে জিতে।

পর দিনই মহারাষ্ট্র বিধানসভায় আস্থাভোটেও জিতেছেন শিন্ডে। প্রয়োজনের থেকে বেশি ভোট পায় শিন্ডে শিবির। জিততে হলে প্রয়োজন ছিল ১৪৪ জন বিধায়কের সমর্থন। সেখানে তিনি পেয়েছেন ১৬৪টি ভোট। ফলে বেশ স্বস্তিতেই রয়েছে শিন্ডে শিবির। কিন্তু উদ্বেগ সমানে অব্যাহত উদ্ধব শিবিরে।

আরও পড়তে পারেন:

ফেমা আইন লঙ্ঘনের অভিযোগ, একাধিক ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জকে নোটিশ ইডি-র

১৮ দিনে আটটি গোলযোগ, স্পাইসজেটকে কারণ দর্শাতে বলল ডিজিসিএ

কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ডিএ বাড়তে পারে ৫ শতাংশ, জানুন কতটা প্রভাব পড়বে বেতনে

‘কালীর ভক্ত, কোনো কিছুতেই ভয় পাই না’, হুঁশিয়ারি মহুয়া মৈত্রর

কালী-বিতর্ক: মহুয়া মৈত্রকে কেন বরখাস্ত করছেন না? মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন চলচ্চিত্র নির্মাতার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন