ওমর আবদুল্লাকে দেখে চিনতে না পারায় ব্যথিত মমতা, ক্ষোভ প্রকাশ ইয়েচুরির

0
Omar Abdullah

ওয়েবডেস্ক: জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লার সাম্প্রতিক ছবি দেখে তাঁকে চিনতে পারেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ ভরতি দাড়ি আর তাঁর ভেঙে পড়া স্বাস্থ্য দেখে কষ্টপ্রকাশ করে ফেললেন মমতা।

জম্মু ও কাশ্মীর থেকে ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের সময় থেকেই গৃহবন্দি অবস্থায় রয়েছেন আবদুল্লা। ওই সময়েই একাধিক নেতানেত্রীকে আটক করা হয়। তার পর থেকে তাঁকে আর কোনো ভাবেই প্রকাশ্যে দেখা যায়নি। মমতা এ দিন সন্ধ্যায় একটি ছবি টুইটারে পোস্ট করে জানান, ওমরের এই অবস্থার জন্য তাঁর ভীষণ খারাপ লাগছে।

মমতা টুইটারে ওই ছবি পোস্ট করে লিখেছেন, “এই ছবিতে আমি ওমরকে চিনতেই পারিনি। খুবই খারাপ লাগছে। খুবই দুর্ভাগ্যজনক যে, আমাদের গণতান্ত্রিক দেশে এমনটা ঘটছে। কবে থামবে”?

গত আগস্টে অনুচ্ছেদ ৩৭০ রদের মাধ্যমে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করা নিয়ে তীব্র বিরোধিতা করেন মমতা। তিনি দাবি করেছিলেন, এ ব্যাপারে সমস্ত রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করা উচিত ছিল। যে কারণে সংসদে বিলটিকে সমর্থনও জানায়নি তাঁর দল তৃণমূল কংগ্রেস।

এমনকী গণতন্ত্রের স্বার্থে জম্মু ও কাশ্মীরের আটক নেতানেত্রীদের মুক্তির দাবিও তুলেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: এই প্রথম কাশ্মীর সমস্যায় ‘মধ্যস্থতা’র প্রস্তাব দিল দক্ষিণ এশিয়ার কোনো দেশ!

ওমরের এই শুষ্ক-রূক্ষ্ম মুখের ছবি দেখে প্রতিক্রিয়া জানিয়েছেন, সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিও। তিনি জানিয়েছেন, এই ছবি কেন্দ্রীয় সরকারের বিভ্রান্তিকর নীতির পরিচয় দিচ্ছে। একজন প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে কোনো অভিযোগ ছাড়াই মাসের পর মাস ধরে আটক করে রাখা হয়েছে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন