নাগাল্যান্ডে গুলি চালানোর ঘটনায় পুঙ্খানুপুঙ্খ তদন্ত চাইলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

0

কলকাতা: নাগাল্যান্ডের গুলি চালানোর ঘটনায় শোকপ্রকাশ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেনাবাহিনীর গুলিতে কমপক্ষে ১৩ জন গ্রামবাসীর নিহত হওয়ার ঘটনায় দুঃখপ্রকাশ করার পাশাপাশি টুইটার পোস্টে তদন্তের দাবিও তুললেন তিনি।

সন্ত্রাসবাদী ভেবে ‘ভুল করে’ নিরীহ নাগরিকদের উপর গুলি চালায় নিরাপত্তা বাহিনী। ঘটনায় কমপক্ষে ১৩ জন গ্রামবাসীর মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে এক জওয়ানও রয়েছেন বলে খবর। আহত বহু। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হয়েছে।

দুর্ভাগ্যজনক এই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত নাগাল্যান্ড। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী। যথাযথ তদন্তের আশ্বাস দিতে শোনা গিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-কেও। রবিবার দুপুরে একটি টুইটে মমতা লেখেন, “নাগাল্যান্ড থেকে খুব উদ্বেগজনক খবর এসেছে। শোকাহত পরিবারগুলিকেকে জানাই সমবেদনা। যাঁরা আহত হয়েছেন, তাঁদের দ্রুত আরোগ্য কামনা করি”।

একই সঙ্গে তিনি লেখেন, “আমাদের এটা নিশ্চিত করতে হবে যে পুঙ্খানুপুঙ্খ তদন্ত যেন হয়। সমস্ত আক্রান্তরা যেন ন্যায়বিচার পান”।

সূত্রের মতে, মোন জেলার ওটিং গ্রামে বিদ্রোহ-বিরোধী অভিযানের সময় “ভুল করে” সন্ত্রাসবাদী ভেবে সেনার গুলি চালনার ঘটনায় ১৩ জন গ্রামবাসী নিহত হন। ‘সন্ত্রাসবাদী’ ভেবে তাদের লক্ষ্য করে গুলি চালায় নিরাপত্তা বাহিনী। উন্মত্ত জনতার পাল্টা প্রতিরোধে নিরাপত্তা বাহিনীর এক জওয়ানও নিহত হয়েছেন। শনিবার সন্ধ্যায় কয়লা খনি থেকে পিক-আপ ভ্যানে করে কিছু শ্রমিক বাড়ি ফিরছিলেন। তখন ওটিং এবং তিরু গ্রামের মধ্যবর্তী এলাকায় ঘটনাটি ঘটে।

দুর্ভাগ্যজনক ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী নেইফিউ রিও। শান্তি বজায় রাখার আবেদনের সঙ্গে সঙ্গে ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি টুইটারে লেখেন, “মনের ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক। মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। আহতদের দ্রুত আরোগ্যের কামনা করছি”।

আরও পড়তে পারেন:

‘ভোট না দিলে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে কাটা যাবে ৩৫০ টাকা’, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভুয়ো বার্তায় অভিযোগ দায়ের নির্বাচন কমিশনের

চোর সন্দেহে ক্লাবে আটক ৬, পুলিশ এবং সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে মারধরের অভিযোগে শুরু বিভাগীয় তদন্ত

জওয়াদ-এর জেরে মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের যাত্রাপথ বদল

কংগ্রেসকে বাদ দিয়েই জোটের কথা ভাবছেন মমতা বন্দ্যোপাধ্যায়, দাবি সঞ্জয় রাউতের

ডাইন অপবাদে মহিলাকে বেধড়ক মার পশ্চিম মেদিনীপুরে, হাসপাতালে ধুঁকছেন আক্রান্ত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন