mamata banerjee

কলকাতা: মুখ্যমন্ত্রী কুমারস্বামীর শপথগ্রহণ ্অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার সময় কলকাতায় সম্মুখীন হয়েছিলেন বিমান-বিভ্রাটের। বেঙ্গালুরুতেও বৃহস্পতিবার পড়লেন যানজটের কবলে। অগত্যা, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পায়ে হেঁটেই পাড়ি দিলেন কয়েকশো মিটার রাস্তা।

সারা দেশের বিজেপি-বিরোধী রাজনৈতিক দলের নেতা-নেত্রীর গাড়ি আর কনভয়ে ভরে গিয়েছে বেঙ্গালুরুর রাস্তায়। শহরের বিভিন্ন রাস্তায় নামানো হয়েছে অতিরিক্ত পুলিশ। কিন্ত যান-নিয়ন্ত্রণে পর্যাপ্ত নয় সেই সংখ্যা, বিশেষ করে এমন একটা পরিস্থিতিতে। শহরের দেবরাজ উর্স রোড দিয়ে যাচ্ছিল মমতার কনভয়। কিন্তু গাড়িতে গাড়িতে ছয়লাপ রাস্তায় এগোনো মুশকিল হয়ে গিয়েছিল। অগত্যা, অবস্থা বেগতিক দেখে কালক্ষেপ না করে গাড়ি থেকে নেমে পড়লেন মমতা। তিনি পায়ে হেঁটেই অতিক্রম করলেন কয়েকশো মিটার পথ।

আরও পড়ুন: কর্নাটক থেকে কইরানা: ২০১৯-এর আগে বিজেপি-বিরোধী শক্তির অগ্নিপরীক্ষা

একই অবস্থা বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতীরও। তিনিও একই রাস্তা ধরে যাচ্ছিলেন। কিন্তু যানজটের শিকার হয়ে পায়ে হেঁটে গন্তব্যে যেতে বাধ্য হন।

পুলিশ জানিয়েছে, রাজভবন রোড, রেস কোর্স রোড, কে আর সার্কেল, কস্তুরবা রোড, ভিত্তল মাল্য রোড, রিচমন্ড রোড এবং জে সি রোড দিয়েই রাজনৈতিক দলের নেতৃত্ব যাতায়াত করছেন। সেখানে যান নিয়ন্ত্রণে বিশেষ ব্যবস্থাও নেওয়া হয়েছে। কিন্তু সাধারণ মানুষ ভিড় করছেন ওই সমস্ত রাস্তায়। দেশের জনপ্রিয় নেতা-নেত্রীকে একেবারে চোখের সামনে দেখার সুয়োগ হাতছাড়া করতে চাইছেন না অনেকেই।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here