TMC

ওয়েবডেস্ক: নিহত পাঁচ বাঙালির পরিবারের সঙ্গে দেখা করল তৃণমূলের প্রতিনিধি দল। তাঁরা জানান, তিনসুকিয়াকাণ্ডে রাষ্ট্রপতির দ্বারস্থ হবে তৃণমূল। রাষ্ট্রপতির সময় চেয়ে ইতিমধ্যেই তৃণমূল চিঠি দিয়েছে বলে জানিয়েছেন তাঁরা। পাশাপাশি তাঁরা জানান, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিহতদের পরিবারকে ১ লক্ষ টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছেন।

এর আগে জাতীয় নাগরিক পঞ্জি প্রকাশিত হওয়ার পর অসমের পরিস্থিতি খতিয়ে দেখতে গত আগস্ট মাসে সে রাজ্যে গেছিল তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল। সে বার সেই প্রতিনিধি দলকে বিমানবন্দর থেকেই ভেরত পাঠিয়ে দেয় অসম সরকার। এ বার তেমন কিছু হল না।

গত বৃহস্পতিবার অসমের তিনসুকিয়ায় জঙ্গিদার হাতে নিহত পাঁচ বাঙালির পরিবারের সঙ্গে দেখা করতে সেখানে পৌঁছল তৃণমূলের চার সদস্যের প্রতিনিধি দল। রবিবার সকালে ডিব্রুগড় বিমানবন্দরে নেমে গাড়িয়ে করে তিনসুকিয়া যান তাঁরা। প্রতিনিধি দলে রয়েছেন সাংসদ ডেরেক ও’ ব্রায়েন, মমতাবালা ঠাকুর, বিধায়ক মহুয়া মৈত্র ও নাদিমূল হক।

অসমের বাঙালি গণহত্যার ঘটনার প্রতিবাদে শনিবার পশ্চিমবঙ্গ জুড়ে মিছিল করে তৃণমূল। ঘটনার পর বিবৃতি দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, বিজিপের আমলে দেশে ‘আতঙ্গের পরিবেশ’ তৈরি হয়েছে। ঘটনার পেছনে প্রাথমিক ভাবে আলফা(স্বাধীন) গোষ্ঠীর হাত আছে বলে মনে করা হলেও, তাঁরা বিবৃতি দিয়ে জানিয়েছে এই ঘটনা তাঁরা ঘটায়নি। হত্যাকারীদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here