সফর সফল! এ বার দু’মাস অন্তর দিল্লি পাড়ি দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়

0
মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতীকী ছবি: এনডিটিভি থেকে

খবর অনলাইন ডেস্ক: টানা পাঁচ দিনের দিল্লি সফর শেষে তৃণমূলনেত্রী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানালেন, তাঁর এ বারের “দিল্লি সফর সফল”।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তিনি প্রতি দুই মাস অন্তর দিল্লি সফর করবেন। তৃণমূল সুপ্রিমো বলেন, বেশ কয়েকজন বিরোধী নেতার সঙ্গে দেখা করেছেন তিনি। তাঁর দিল্লি সফর সফল হয়েছে।

Shyamsundar

দিল্লি সফর সেরে কলকাতা রওনা হওয়ার আগে মমতা বলেন, “শরদ পওয়ারের (Sharad Pawar) সঙ্গে কথা হয়েছে। আমার দিল্লি সফর সফল হয়েছে। আমরা রাজনৈতিক উদ্দেশেই বৈঠক করেছি। দেশের গণতন্ত্রকে যে কোনো মূল্যে রক্ষা করতে হবে। গণতন্ত্র বিপন্ন হলে দেশ বিপন্ন হয়ে যায়। তাই দেশ বাঁচাতে হলে আগে গণতন্ত্রকে বাঁচাতে হবে। তাই আমাদের স্লোগান হল ‘গণতন্ত্র বাঁচাও, দেশ বাঁচাও”।

ইতিমধ্যেই আওয়াজ উঠেছে, মমতাকেই আগামী ২০২৪ সালে প্রধানমন্ত্রীপদে দেখতে চায় তৃণমূল। পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটে নরেন্দ্র মোদী, অমিত শাহের বিজেপি-কে রুখে দেওয়ার বিভিন্ন বিরোধী দলের তরফেও মমতাকে ‘মোদী-বিরোধী মুখ’ হিসেবে তুলে ধরার ইঙ্গিত দেওয়া হচ্ছে। তবে এমন প্রশ্নে কোনো জবাব দিতে চাননি মমতা। পরিবর্তে তিনি বলেছেন, এখন সবার উচিত দেশকে বাঁচানো।

মমতার কথায়, “সব থেকে আগে দেশের উন্নয়ন করতে হবে, আমরা আমাদের জনগণের জন্য উন্নয়ন চাই। পেট্রোলের সঙ্গে বর্তমানের মুদ্রাস্ফীতি সর্বকালের শীর্ষে রয়েছে, দেশে গ্যাসের দাম বেড়েছে”।

এই পাঁচ দিনের দিল্লি সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)-সহ একাধিক বিরোধী দলের নেতানেত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন মমতা। তালিকায় ছিলেন সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, অরবিন্দ কেজরিওয়াল এবং অন্যরা। সোনিয়ার সঙ্গে বৈঠককেও ‘ইতিবাচক’ আখ্যা দেন মমতা। তিনি জানিয়েছিলেন, “সোনিয়া গান্ধীও (Sonia Gandhi) চান একটি বিরোধী জোট তৈরি হোক”।

আরও পড়তে পারেন: অনুব্রত মণ্ডলের সঙ্গে বৈঠকে পরমব্রত চট্টোপাধ্যায়, রাজনীতিতে যোগ দেওয়া নিয়ে জল্পনা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন