ইউপিএ-এর কোনো অস্তিত্বই নেই, শরদের সঙ্গে দেখা করে সাফ জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

0

মুম্বই: ইউপিএ-এর এখন আর কোনো অস্তিত্বই নেই। মুম্বইয়ের এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারের সঙ্গে দেখা করে এই কথাই বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই মন্তব্যের ফলে মমতার সঙ্গে কংগ্রেসের সম্পর্কের ব্যাপারে ফের একবার জল্পনা তৈরি হল।

বুধবার সাংবাদিক বৈঠকে মমতাকে কংগ্রেস সম্পর্কে তাঁর অবস্থান স্পষ্ট করতেই বলা হয়েছিল। মমতা সরাসরি সেই প্রশ্নের জবাব দেননি আবার এড়িয়েও যাননি। একই ভাবে স্পষ্ট হয়নি আরও একটি বিষয়। লোকসভা ভোটের আগে মুম্বইয়ে এনসিপির সঙ্গে তৃণমূলের জোট বাঁধার কোনো সম্ভাবনা আছে কি না।

ঘটনাচক্রে দিনদুয়েক আগেই গোয়ার এনসিপি বিধায়ক চার্চিল অ্যালেমাও তৃণমূলে যোগদান করেছেন। তাই জোট আদৌ হবে কি না তা নিয়ে একটা সন্দেহ রয়েছে। বুধবার মমতার মুম্বই সফরের দ্বিতীয় দিনে এনসিপির প্রতিষ্ঠাতা শরদের বাড়িতে বৈঠক ছিল তৃণমূল নেত্রীর। সেখানে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও ছিলেন।

প্রায় এক ঘণ্টা বৈঠকের পর শরদকে পাশে নিয়ে সাংবাদিক বৈঠক করেন মমতা। প্রথমে শরদই কথা বলেন। বিজেপি বিরোধী দলগুলির জোট বাঁধার উপর জোর দেন শরদ। তাতেই মমতার সংযোজন, ‘‘যেখানে যে দল শক্তিশালী সেখানে তাদের সঙ্গে নিয়েই লড়তে হবে। তবে কেউ যদি না লড়তে না চায় কী করব? তাহলে নিজেদেরই লড়তে হবে।”

আরও পড়তে পারেন

বৈঠকের গোপন তথ্য ফাঁস? রাজ্য দফতরের দোতলায় সাংবাদিকদের প্রবেশ নিষিদ্ধ করল বিজেপি

এলআইসি-র আইপিও-তে শেয়ার কিনতে চাইলে এই দু’টি কাজ করতেই হবে, জানাল বিমা সংস্থা

৫ অক্টোবরের পর সব থেকে কম দৈনিক করোনা সংক্রমণের হার রেকর্ড করল পশ্চিমবঙ্গ

মাধ্যমিকে বাধ্যতামূলক টেস্ট! পরীক্ষার দিন বেঁধে দিল মধ্যশিক্ষা পর্ষদ

মুখ্যমন্ত্রীর পাড়াতেই বিদ্রোহের আঁচ তৃণমূলে, টিকিট না পেয়ে নির্দল প্রার্থী বিদায়ী কাউন্সিলর

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন