Modi Mamata

ওয়েবডেস্ক: গুজরাত এবং হিমাচলপ্রদেশের বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পর বিজেপি ও কংগ্রেস উভয় জাতীয় দলই মানুষের রায়কে স্বাগত জানিয়েছে। তবে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের টুইট-প্রতিক্রিয়া জাতীয় রাজনীতিতে তাৎপর্যপূর্ণ হয়ে উঠল। তিনি যে ভাবে এই নির্বাচনী ফলাফলকে সামনে রেখে আগামী লোকসভা ভোটের সম্ভাব্য মেরুকরণের ইঙ্গিত দিয়ে রাখলেন, তা নিয়ে জল্পনা শুরু হয়ে গেল রাজনৈতিক মহলে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন,  সুশাসন এবং উন্নয়নের পক্ষেই মানুষ যোগ্য রাজনৈতিক রায় দিয়েছেন।

তবে মোদী যাই বলুন সম্পূর্ণ ভিন্ন সুর শোনা গেয়েছে মমতার কথায়। তিনি টুইট করে বলেছেন, ‘ভারসাম্যের মত প্রকাশ করার জন্য আমি গুজরাতবাসীকে অভিনন্দন জানাচ্ছি। বিজেপির কাছে এটা সাময়িক মুখরক্ষার জয় হলেও তাদের নৈতিক পরাজয় হয়েছে। গুজরাতের মানুষ অন্যায়-অবিচারের বিরুদ্ধে ভোট দিয়েছেন। ২০১৯-এর লোকসভা ভোটের আগে বিড়ালের গলায় ঘণ্টা বাঁধল গুজরাত?’

অন্য দিকে পরাজয়কে স্বীকার করে নিয়ে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী মানুষের রায়কে স্বাগত জানিয়ে ওই দুই রাজ্যের নতুন সরকারকে অভিনন্দন জানান। পাশাপাশি জানিয়ে দেন, ভোটের ফলে তিনি নিরাশ নন। গুজরাত এবং হিমালচলের মানুষ তাঁর প্রতি যে ভালোবাসা দেখিয়েছেন তার জন্য তিনি তাঁদের ধন্যবাদও জানান।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here