ফের রাজস্থানের আলোয়ার, গোরু পাচারের গুজবে পিটিয়ে খুন ব্যক্তি

0

আলোয়ার: গত বছর এপ্রিলের পর আবার সেই আলোয়ার। গোরু পাচারের গুজবে এক ব্যক্তিকে পিটিয়ে মারার অভিযোগ উঠল স্বঘোষিত গোরক্ষকদের বিরুদ্ধে।

শুক্রবার রাতে এই ঘটনাটি ঘটেছে আলোয়ার জেলার রামগড়ে। আলোয়ার থেকে দু’টি গোরু নিয়ে হরিয়ানায় নিজের গ্রামের দিকে এক সঙ্গীকে নিয়ে যাচ্ছিলেন বছর ২৮-এর আয়ুব খান। পথে তাদের রাস্তা আটকে হামলা চালায় গোরক্ষকরা। ঘটনাস্থলে আয়ুবের মৃত্যু হলেও, কোনো রকম ভাবে পালিয়ে বাঁচেন তাঁর সঙ্গী।

পুলিশের এক আধিকারিক অনিল বেলিওয়াল সংবাদসংস্থা এএনআইকে জানান, “তারা গোরু পাচারকারী, এই ধরনের কোনো তথ্য আমাদের কাছে নেই। মৃতের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। খুব শীঘ্রই অভিযুক্তদের গ্রেফতার করা হবে।”

আরও পড়ুন:  ‘উন্মত্ত জনতা দেশের দখল নিতে পারে না,’ গোরক্ষকদের তাণ্ডব নিয়ে তীব্র প্রতিক্রিয়া শীর্ষ আদালতের

ঘটনার তীব্র নিন্দা করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়া। তিনি বলেন, “গোরু নিয়ে যাওয়ার জন্য যে ভাবে একজনের ওপরে আক্রমণ করা হল, তার তীব্র নিন্দা করছি। অভিযুক্তরা শাস্তি পাবেই এই আশ্বাস দিচ্ছি।”

Shyamsundar

উল্লেখ্য, কিছু দিন আগেই গোরক্ষকদের তাণ্ডব নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছিল সুপ্রিম কোর্ট। উন্মত্ত জনতার হাতে দেশ চলে যেতে পারে না বলে জানিয়ে দিয়েছিল আদালত। পাশাপাশি এই হিংসা রোধ করার জন্য নতুন আইন আনার দাবিও করেছিল আদালত। তার পরেও এই ধরনের ঘটনা ঘটে গেল দেশে।

শুক্রবার অনাস্থা প্রস্তাব নিয়ে বিতর্কের জবাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হিংসা রোখার দায় রাজ্যের ঘাড়েই চাপিয়ে দিয়েছেন। মজার কথা হল, গণপিটুনিতে খুনের সর্বশেষ ঘটনাটি বিজেপিশাসিত রাজ্যেই ঘটল।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন