Addiction to Netflix

ওয়েবডেস্ক: নেটফ্লিক্স, আমাজন প্রাইম বা হটস্টারের মতো বিনোদন অ্যাপ বুঁদ হয়ে থাকার চরম পরিণতির উদাহরণ মিলল বেঙ্গালুরুতে। ন্যাশনাল ইনস্টিটিউট অব মেন্টাল হেলথ অ্যান্ড নিউরোসায়েন্সেস (নিমহানস)-এ ভর্তি হতে হল এক নাগাড়ে নেটফ্লিক্সে মগ্ন হয়ে থাকা এক যুবককে।

ওই যুবকের পরিবারকে উদ্ধৃত করে দ্য হিন্দু-তে প্রকাশিত একটি প্রতিবেদনে লেখা হয়েছে, ২৬ বছরের ওই যুবককে কাজের সন্ধানে বেরনোর কথা বলতে বলতে তারা ক্লান্ত। তিনি সর্বক্ষণ নেটফ্লিক্সেই ডুবে থাকতেন। এর নেপথ্য কারণ হিসাবে তুলে ধরা হয়েছে, ওই যুবকের মানসিক অবসাদকে। তাঁর সমস্ত বন্ধুরাই কর্মজীবনে ব্যস্ত। সাচ্ছ্বন্দেই দিন কাটে তাঁদের। কিন্তু হাতে কোনো কাজ না থাকায় ক্রমশ নেটফ্লিক্সে চরম আসক্ত হয়ে পড়েন তিনি।

জানা গিয়েছে, নিমহানসের আধুনিক চিকিৎসা পদ্ধতিতে তাঁর চিকিৎসা চলছে। সেখানে চিকিৎসকরা তাঁর মানসিক চিকিৎসার পাশাপাশি একটা কাজের বন্দোবস্ত করার পরামর্শ দিয়েছেন। নেটফ্লিক্সের দুনিয়ায় মগ্ন হয়ে থাকার দরুণ তিনি পারিপার্শ্বিক পরিবেশ-পরিস্থিতি থেকে এক প্রকার বিচ্ছিন্ন হয়ে পড়েছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক ওই যুবকের চিকিৎসায় নিযুক্ত ডা. মনোজকুমার শর্মা জানিয়েছেন, সেই সমস্ত প্রযুক্তি থেকে দূরে থাকাই ভালো, যা সমাজের সঙ্গে মনের প্রাচীর তুলে দেয়।


সততার সঙ্গে আয়কর জমা করেছিলেন কি? অপেক্ষা করছে চমকপ্রদ পুরস্কার


ওই যুবকের পরিবারের তরফে জানানো হয়েছে, দিনে প্রায় ৭ ঘণ্টার কাছাকাছি সময় তিনি বুঁদ হয়ে থাকতেন নেটফ্লিক্সে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন