বিএসএফে যোগদানে আগ্রহ দেখালেন জম্মুর অংসখ্য মহিলা

0
BSF
ছবি: এএনআইয়ের টুইটার থেকে

ওয়েবডেস্ক: জম্মুতে বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এ নিয়োগের প্রক্রিয়ায় আগ্রহ দেখালেন অসংখ্য মহিলা। জম্মু ও কাশ্মীর কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত হওয়ার পর বিএসএফ আয়োজিত নিয়োগ অভিযানের প্রথম পর্ব।

শনিবার নিয়োগ অভিযানে যোগ দিলে এক প্রার্থী বলেন, ‘বিএসএফ-এ যোগদান করা আমার শৈশবের স্বপ্ন। আমার পরিবারের সদস্যরা আমার এই সিদ্ধান্তকে সমর্থন করেছেন। আমি চাই জীবনের সব ক্ষেত্রে মেয়েদের সমান আচরণ করা উচিত”।

লাভলি নামের অন্য এক প্রার্থী বলেন, “আমি জাতীয় ক্যাডেট কর্পস (এনসিসি) ক্যাডেট ছিলাম এবং নিয়োগ প্রক্রিয়ায় সফল হওয়ার জন্য খুব কঠোর অনুশীলন করে যাচ্ছিলাম। জাতির সেবা করা আমার স্বপ্ন। আমি খুব ভালো ভাবেই পরীক্ষাটি দিয়েছি এবং আমি নিয়োগের ব্যাপারে আশাবাদী”।

বিএসএফ-এ নিয়োগের জন্য প্রার্থীদের শারীরিক সহনশীলতা পরীক্ষা এবং শারীরিক দক্ষতা পরীক্ষা (পিইটি) পাস করতে হবে।

উল্লেখ্য, বিএসএফ জম্মু ও কাশ্মীরের বেশ কিছু এলাকায় ১৬ নভেম্বর থেকে নিয়োগের কাজ শুরু করেছে। বেশ কয়েক বছর আগে বিএসএফ-এ মহিলা জওয়ান নিয়োগ নিয়ে সমূহ বিতর্কের সৃষ্টি হয়েছিল। তবে বছর সাতেক আগে রাজস্থানের জয়সলমিরে মহিলা জওয়ান নিয়োগের পর দেশের বিভিন্ন প্রান্তেই তা শুরু হয়। নারীর ক্ষমতায়নে নেওয়া বিএসএফের এই উদ্যোগে জম্মু-কাশ্মীরের মহিলাদের আগ্রহ আশা জোগাচ্ছে নিরাপত্তা বাহিনীকে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন