maoist attack in masudan

মাসুদান (বিহার): বিহারের মাসুদান রেল স্টেশনে হামলা চালালিয়ে ছিল মাওবাদীরা। ঘটনায় রেলের তিন জন আধিকারিককে অপহৃত করেছিল মাওবাদীরা। আজ বিকালে তাদের মুক্তি দিল মাওবাদীরা। অপহরণের পর তাদের কোথায় নিয়ে যাওয়া হয়েছিল, সে বিষয়ে বিহার পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করে।

মঙ্গলবার রাতে বিহারের ভাগলপুর-কিউল লাইনে এই স্টেশনে হামলা চালায় মাওবাদীরা। স্টেশনের সরকারি সম্পত্তি নষ্ট করে তাতে আগুন ধরিয়ে দেয় তারা। সেই সঙ্গে তিন জনকে অপহরণও করে তারা, যাঁদের মধ্যে একজন অ্যাসিস্ট্যান্ট স্টেশন মাস্টার। এই ঘটনার পরিপ্রেক্ষিতে মালদার ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) বলেন, কিছু দিন আগে তাঁকে ফোন করেছিলেন মাসুদানের অ্যাসিস্ট্যান্ট স্টেশন মাস্টার। জানিয়েছিলেন, তাঁকে নাকি হুমকি দিচ্ছে মাওবাদীরা।

উল্লেখ্য, বুধবারই বিহার এবং ঝাড়খণ্ডে বন্‌ধের ডাক দিয়েছে মাওবাদীরা। ঘটনার পরে ভাগলপুর এবং কিউলের মধ্যে রেল পরিষেবা ব্যহত হয়েছে। অপহৃতদের খুঁজে বের করার জন্য তল্লাশি চালায় সিআরপিএফ এবং বিহার পুলিশের যৌথ বাহিনী।

এ দিকে মঙ্গলবারই পুলিশের চোর সন্দেহে ওড়িশার মালকানগিরিতে এক আদিবাসী যুবককে খুন করেছে মাওবাদীরা। দেহের পাশেই একটি পোস্টার ফেলে দিয়ে গেছে তারা। পোস্টারে বলা হয়েছে, পুলিশের চরদের এ রকম পরিণতিই হবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here