বাধ্যতামূলক নয় আরটি-পিসিআর, নিষেধাজ্ঞা উঠতেই শিমলার রাস্তায় বিশাল যানজট

0

খবরঅনলাইন ডেস্ক: করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আসতেই হিমাচল প্রদেশ ঘোষণা করেছে যে অন্য রাজ্য থেকে সে রাজ্য এলে আরটি-পিসিআর পরীক্ষা করানো বাধ্যতামূলক নয়। এর পরই পঞ্জাব, দিল্লি এবং দেশে অন্য কিছু পর্যটকরা ঘুরতে যাওয়া শুরু করেছেন হিমাচলে।

এই ফলেই হয়েছে গণ্ডগোল। কালকা থেকে শিমলার পথে তৈরি হয়েছে বিপুল যানজট। সেই যানজটের পরিমাণ ঠিক কতটা? তার ভিডিও দেখে চমকে যেতেই হচ্ছে।

Loading videos...

হরিয়ানার কালকা দিয়ে হিমাচলে ঢুকলেই প্রথম শহরটি পরওয়ানু। সেই পরওয়ানুতেই রবিবার দেখা গিয়েছে যে সার দিয়ে দাঁড়িয়ে রয়েছে প্রচুর গাড়ি। জানা গিয়েছে, গত ৩৬ ঘণ্টায় সে রাজ্যের রাজধানী শিমলায় বাইরে থেকে এসেছে প্রায় ৫ হাজার গাড়ি। এবং এই সংখ্যাটা আরও বাড়ছে।

যদিও আরটি-পিসিআর পরীক্ষা বাধ্যতামূলক না হলেও হিমাচল প্রদেশে ঢুকতে গেলে নিতে হচ্ছে কোভিড পাস। সেখানকার পুলিশ কোভিডবিধি পালনের জন্যও কড়া ব্যবস্থা নিচ্ছে। দূরত্ববিধি বজায় রাখার পাশাপাশি পর্যটকদের মাস্ক পরার বিষয়ের নজর থাকছে পুলিশের। পুলিশ সতর্কবার্তা, কোভিডবিধি ভঙ্গ করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, করোনাজনিত কার্ফু বজায় থাকলেও এপ্রিল মে মাসেও টুকটাক পর্যটকের আগমন ঘটেছিল হিমাচলে। কিন্তু গত শুক্রবার থেকে সেই কার্ফু শিথিল করেছে সে রাজ্যের সরকার। এর ফলে পর্যটকদের পরিমাণ আচমকা বেড়ে গিয়েছে। এর ফলে হিমাচলের পর্যটক ব্যবসায়ীরা খুশি। তবে সংক্রমণ যাতে না বাড়ে, সেই দিকেও নজর দিতে হচ্ছে প্রশাসনকে।

আরও পড়তে পারেন ১২ বছর পরে ক্ষমতাচ্যুত নেতানিয়াহু, ইজরায়েলের নতুন প্রধানমন্ত্রী হলেন নাফতালি বেনেট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.