masud azhar

ওয়েবডেস্ক: পুলওয়ামা হামলার প্রত্যাঘাতে বালাকোটে বায়ুসেনার অভিযানে তাদের কোনো ক্ষতি হয়নি বলে দাবি করল কুখ্যাত জঙ্গি তথা জইশ নেতা মাসুদ আজহার।

জইশ-ই-মহম্মদের মুখপত্র আল-কালাম- এ এমনই দাবি করল জইশ প্রধান। সেই সঙ্গে ভারতের উদ্দেশে নতুন করে হুঙ্কার ছাড়ার পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তিরন্দাজি অথবা শুটিং-এর প্রতিযোগিতায় নামার চ্যালেঞ্জও ছুড়েছে ভারতের এই ‘মোস্ট ওয়ান্টেড’ জঙ্গি।

জইশ-ই-মহম্মদের মুখপত্র হিসেবে আল-কালামকেই চেনে সারা দুনিয়া। সেখানেই ‘সাদি’ নামে লেখে খোদ জইশ প্রধান মাসুদ আজহার। জানা গিয়েছে, এই মুখপত্রের সাম্প্রতিক সংখ্যায় পুলওয়ামা কাণ্ড এবং তার পরবর্তী বিভিন্ন ঘটনা নিয়ে লিখেছে আজহার।

বালাকোটে ভারতীয় বায়ুসেনার অভিযানে তাদের কোনো ক্ষতি হয়নি জানিয়ে আজহার বলে, “আমরা সবাই বেঁচে আছি এবং ভালো আছি। আমার কিডনি এবং লিভারও খুব ভালো অবস্থায় আছে এখন।” তবে এই লেখাটি মাসুদ নিজে লিখেছে নাকি অন্য কেউ তার হয়ে লিখে দিয়েছে, তা নিয়ে অবশ্য সংশয় আছে বিভিন্ন মহলে।

মোদীর উদ্দেশে মাসুদ বলেছে, “আমি নরেন্দ্র মোদীর মতো নই। আমি এক জন সম্পূর্ণ সুস্থ মানুষ। আমি নরেন্দ্র মোদীকে তিরন্দাজি অথবা শুটিং প্রতিযোগিতায় নামার আহ্বান জানাচ্ছি। তা হলেই বোঝা যাবে কে বেশি ফিট।”

পাশাপাশি পুলওয়ামার ভয়াবহ নাশকতার নিন্দায় যখন মুখর সারা বিশ্ব, তখন জইশ প্রধান মাসুদের দাবি, “এই নাশকতা আসলে স্বাধীনতার যুদ্ধ। কাশ্মীরিদের হৃদয়ে আগুন জ্বেলে দিয়েছে পুলওয়ামার আত্মঘাতী যুবক আলি আহমদ দার। এই আগুন সহজে নিভবে না। তা ছড়িয়ে পড়বে সারা কাশ্মীরে।”

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here