মহাজোট চুরমার, সপার বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ মায়াবতীর

0
Mayawati
মায়াবতী। ফাইল ছবি

লখনউ: সমাজবাদী পার্টি এবং তার প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদবের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ আনলেন বসপা সুপ্রিমো মায়াবতী। এর মধ্যে দিয়েই বিজেপিবিরোধী মহাজোটের সরকারি ভাবে ইতিই হল বলে মনে করছে রাজনৈতিক মহল।

মায়াবতীর অভিযোগ, বিজেপির বিরুদ্ধে হাত মিলিয়ে তাঁকে দুর্নীতির মামলায় ‘ফাঁসিয়ে’ দিয়েছেন মুলায়ম। আর অন্য দিকে তাঁর ছেলে অখিলেশের বিরুদ্ধে তাঁর অভিযোগ, অ-যাদব এবং পিছিয়ে পড়া শ্রেণির ভোট এককাট্টা করতে ব্যর্থ হয়েছেন তিনি।

রবিবার দলীয় নেতাকর্মী এবং বিভিন্ন পদাধিকারিদের নিয়ে বৈঠকে বসেছিলেন মায়াবতী। সেখানেই এই চাঞ্চল্যকর অভিযোগ আনেন তিনি। মায়ার অভিযোগ, তাজ করিডোর দুর্নীতি মামলা নতুন করে খোলার জন্য বিজেপির সঙ্গে সমঝোতা করেছেন মুলায়ম।

আরও পড়ুন কার্যকাল শেষ হওয়ার ৬ মাস আগেই পদত্যাগ করলেন রিজার্ভ ব্যাঙ্কের গুরুত্বপূর্ণ আধিকারিক

উল্লেখ্য, তাজমহলের আশেপাশের এলাকাগুলির সৌন্দর্যায়নের জন্য ২০১২ সালে একটি বিশেষ প্রকল্পর সূচনা করেন মায়াবতী। এর পরের বছরই ওই প্রকল্পে দুর্নীতি হতে পারে বলে সিবিআইকে তদন্তের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। এই মামলায় সরাসরি জড়িয়ে যায় মায়ার নাম। সেই মামলাকেই আবার নতুন করে চালু করার জন্য মুলায়ম উঠে পড়ে লেগেছেন বলে অভিযোগ মায়ার।

যদিও অখিলেশের বিরুদ্ধে অভিযোগ ততটা গুরুতর নয়। তাঁর বিরুদ্ধে অভিযোগ, সব ভোটকে সংগঠিত করার জন্য বিশেষ তাপোত্তাপ ছিল না অখিলেশের।

উল্লেখ্য, বিভিন্ন বুথফেরত সমীক্ষাকে ভুল প্রমাণ করে উত্তরপ্রদেশে ভরাডুবি হয়েছে মহাজোটের। মাত্র ১৫টা আসন জিতেছে তারা, তার মধ্যে দশটাই বসপার। ভোটের ফল প্রকাশের পর থেকেই সপার বিরুদ্ধে নিজের ক্ষোভ চেপে রাখেননি মায়াবতী। সাময়িক ভাবে জোটের ইতি ঘোষণা করলেও জানিয়ে দিয়েছিলেন, ভবিষ্যতে জোটের রাস্তা খোলা। যদিও মায়াবতীর সর্বশেষ অবস্থানের পর আর মনে হচ্ছে না যে অদূর ভবিষ্যতে জোট হবে বলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.