ওয়েবডেস্ক: লোকসভা নির্বাচনে তিনি প্রার্থী হচ্ছেন না বলে জানিয়ে দিলেন বসপা সুপ্রিমো মায়াবতী। আসন্ন ভোটে শুধুমাত্র নিজের দলের এবং জোট সঙ্গী সমাজবাদী পার্টির প্রার্থীদের হয়ে প্রচারেই মনোনিবেশ করতে চান।

বুধবার লখনউয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মায়াবতী বলেন, “আমি ভোটে দাঁড়াচ্ছি না। আমি নিশ্চিত দল আমার এই সিদ্ধান্ত মেনে নেবে। যদি প্রয়োজন হয় তা হলে পরে কোনো আসন থেকে লড়াই করতে পারি।”

Mayawati
মায়াবতী। ফাইল ছবি

গত বছর একটা সময় পর্যন্ত মায়াবতীকে বিজেপি বিরোধী জোটের প্রধানমন্ত্রীত্বের অন্যতম মুখ ভাবা হচ্ছিল। কিন্তু ধীরে ধীরে একটা জল্পনা হাওয়ায় ভাসতে শুরু করে যে তিনি হয়তো ভোট থেকে সরেই দাঁড়াবেন। সেটাই হল। মায়াবতী এবং সপার অখিলেশ যাদব, দু’জনেই জানিয়েছেন, সংসদে না গিয়ে প্রচারেই জোর দেবেন তাঁরা। বেশি করে জোটপ্রার্থীদের যাতে সংসদে পাঠানো যায় সেই দিকেই তাঁদের নজর থাকবে।

আরও পড়ুন টিকে গেল গোয়া সরকার, আস্থা ভোটে জিতলেন নতুন মুখ্যমন্ত্রী 

উল্লেখ্য, উত্তরপ্রদেশের চার বারের মুখ্যমন্ত্রী মায়াবতী প্রথমবার সংসদে গিয়েছিলেন ১৯৯৪ সালে। সে বার রাজ্যসভার সাংসদ হয়েছিলেন তিনি। তার পর একাধিক বার সাংসদ হয়েছেন এই পোড়খাওয়া নেত্রী।

1 মন্তব্য

  1. প্রথম কথা দুর্ভাগ্য এটাই যে একসময় এই সাম্প্রদায়িক শক্তির সাথে ক্ষমতা শেয়ার করা মানুষগুলোকেই এখন বি যে পি বিরোধী মুখ হিসাবে চিহ্নিত করার চেষ্টা করা হচ্ছে মমতা থেকে মায়াবতী এটা আমাদের সবার দুর্ভাগ্য
    দ্বিতীয়ত উনি দাঁড়াবেন না মানে কোনোদিন দাঁড়াবেন না তা নয়, হাওয়া বুঝছেন, জল মাপছেন পরে সুযোগ বুঝে আসরে নামবেন,তখন বলবেন দেশ একজন দলিত প্রধানমন্ত্রী চাইছে

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here