বিমানবন্দর চত্বরে জনসভা অমিত শাহের, বিজেপির বিরুদ্ধে অভিযোগ দায়ের

0
241

ডাবোলিম: বিমানবন্দর চত্বরে জনসভা করে বিপাকে পড়ল বিজেপি। ঘটনাটি ঘটেছে গোয়ার ডাবোলিম বিমানবন্দরে। জনসভায় হাজির থেকে বক্তৃতা দিয়েছিলেন বিজেপি সভাপতি অমিত শাহ।

রবিবার এই জনসভার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন সমাজকর্মী তথা আইনজীবী আইরেস রদরিগেজ। এই জনসভাকে বেআইনি এবং অননুমোদিত বলে নিজের অভিযোগে জানিয়েছেন ওই সমাজকর্মী। অসামরিক বিমান পরিবহণ দফতরের সচিব, গোয়ার মুখ্যসচিব এবং রাজ্যের ডিজিপির কাছে পাঠানো এই অভিযোগে বলা হয়েছে, “এই জনসভার জন্য যাত্রীরা বিমানে ওঠা-নামায় সমস্যায় পড়েছিলেন। সেই সঙ্গে বিমানবন্দরের মতো হাই সিকিউরিটি জোনে এ রকম জনসভার ফলে বিমানবন্দরের নিরাপত্তাও বিপন্ন হয়েছিল।” এই অভিযোগের ভিত্তিতে রদরিগেজ চেয়েছেন, ওই ‘অবৈধ সভার’ সংগঠকদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হোক। অভিযোগপত্রে বলা হয়েছে, কোনো দেশের ইতিহাসে বোধহয় এই প্রথম বিমানবন্দরের মতো কোনো কড়া নিরাপত্তার অঞ্চলে জনসভার আয়োজন করা হল।

সমাজকর্মীর পাশাপাশি এই জনসভার ব্যাপারে তীব্র প্রতিবাদ জানিয়েছেন কংগ্রেসের রাজ্যসভার সাংসদ শান্তারাম নায়েক। ভারতীয় নৌসেনার তত্বাবধানে রয়েছে এই বিমানবন্দরটি। একটি বিজ্ঞপ্তিতে ওই সাংসদ জানিয়ছেন, “এই বিমানবন্দরটি যে হেতু প্রতিরক্ষা মন্ত্রকের অন্তর্গত, তাই প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলির উচিত এর বিরুদ্ধে শীঘ্রই পদক্ষেপ করা।” বিজেপির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশনের কাছেও অভিযোগ করেছেন ওই সাংসদ।

তবে এই প্রসঙ্গে গোয়ার বিজেপি নেতৃত্বের থেকে কোনো সদুত্তর পাওয়া যায়নি।

 

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here