বাড়ি ফিরলেন মেহবুবা মুফতি

Mehbooba Mufti

শ্রীনগর: নিজের বাড়ি ফিরলেন জম্মু-কাশ্মীরের (Jammu and Kashmir) প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি (Mehbooba Mufti)। তবে তাঁকে ছাড়া হয়নি। বরং তাঁর বাসভবনটিকেই এখন উপজেল (Sub Jail) হিসেবে চিহ্নিত করা হয়েছে।

কিছু দিন আগেই ছাড়া পেয়েছেন আরও এক প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ (Omar Abdullah)। তখনই খবর রটে যায় যে এ বার হয়তো মুফতিও ছাড়া পেতে পারেন। কিন্তু সেই জল্পনায় জল ঢেলে দেয় কাশ্মীর প্রশাসন। কিন্তু এরই মধ্যে মঙ্গলবার সিদ্ধান্ত নেওয়া হয়, যেখানে তিনি বন্দি রয়েছেন, সেখান থেকে শ্রীনগরে (Srinagar) গুপকার রোডে তাঁর বাড়িতে নিয়ে যাওয়া হবে মুফতিকে।

তবে ছাড়া তিনি পাননি। মেহবুবার বাড়ি ফেরার খবর ছড়িয়ে পড়তেই পিডিপি সমর্থকদের মধ্যে উচ্ছ্বাস দেখা যায়। কিন্তু উচ্ছ্বাস নিমেষের মধ্যে মিলিয়ে যায় যখন তাঁর হয়ে তাঁর মেয়ে একটি টুইট করেন।

মেহবুবার অ্যাকাউন্ট থেকে করা ওই টুইটে বলা হয়, “আমার পাশে থাকার জন্য সংবাদমাধ্যমকে ধন্যবাদ। কিন্তু এটা বুঝুন যে আমাকে ছাড়া হয়নি। আমার বাড়িটাকে এখন উপজেল হিসেবে ঘোষণা করা হয়েছে।”

ওয়াকিবহাল মহলের ধারণা, জম্মু-কাশ্মীরে করোনাভাইরাসের (Coronavirus) প্রকোপ বেড়ে যাওয়ায় মেহবুবাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায়নি প্রশাসন। এখনও পর্যন্ত এই কেন্দ্রশাসিত অঞ্চলে ১০৮ জন কোভিড ১৯-এ (Covid 19) আক্রান্ত।

উল্লেখ্য, গত ১৩ মার্চ মুক্তি দেওয়া হয়েছিল ফারুক আবদুল্লাহকে (Farukh Abdullah)। তার দিন দশেক পরেই মুক্তি পান ছেলে ওমর আবদুল্লাহও। কিন্তু মেহবুবাকে কবে মুক্তি দেওয়া হবে, সে ব্যাপারে কিছু জানানো হয়নি প্রশাসনের তরফে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.