mehbooba mufti kashmir

শ্রীনগর: পুলিশকেই যদি বিশ্বাস না করা হয় তা হলে কাউকেই বিশ্বাস করা যায় না। এ ভাবেই কাথুয়া মামলায় সিবিআই তদন্তের দাবি সম্পূর্ণ ভাবে নাকচ করে দিলেন কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি।

কাথুয়া মামলায় তদন্তের ভার রয়েছে পুলিশের ক্রাইম ব্রাঞ্চের হাতে। কিন্তু সেই তদন্ত সঠিক পথে হয়নি, এমন দাবি করে এসেছে অভিযুক্তরা। সেই দাবিকে সমর্থন করছে বেশ কিছু বিজেপি নেতাকর্মী।

কাথুয়া মামলায় ধর্মীয় দাগ লেগে গিয়েছে। অভিযুক্তদের সমর্থনে মিছিলে হেঁটেছে স্থানীয় হিন্দুত্ববাদী সংগঠন। অভিযুক্ত এবং তাদের সমর্থকদের দাবি, ‘হিন্দু’ হওয়াতেই তাদের দিকে অভিযোগের আঙুল উঠেছে। এই প্রসঙ্গে মেহবুবা বলেন, “তদন্তকারী অফিসারদের ধর্ম নিয়ে যে ভাবে প্রশ্ন করা হচ্ছে সেটা ভয়ংকর এবং অত্যন্ত নিন্দনীয়।”

তিনি আরও বলেন, “ক্রাইম ব্রাঞ্চের তদন্ত নিয়ে যারা প্রশ্ন তোলে তারা মূল অপরাধীর থেকে কোনো অংশেই কম অপরাধী নয়।” সেই সঙ্গে মেহবুবা যোগ করেন, “এই মামলায় আমার অবস্থান খুব পরিষ্কার। ক্রাইম ব্রাঞ্চ দক্ষ হাতে তদন্ত করেছে। খুব বৈজ্ঞানিক ভাবে সূত্র খুঁজে পেয়েছে। তাদের তদন্তে কোনো প্রশ্ন উঠতেই পারে না। এ বার আদালত যা সিদ্ধান্ত নেবে।”

এ দিকে কাথুয়া মামলা জম্মুর বাইরে স্থানান্তরিত করা হবে কি না বা সিবিআইকে তদন্তভার অর্পণ করা হবে কিনা, সে সব ব্যাপারে সোমবারই সিদ্ধান্ত নেওয়ার কথা সুপ্রিম কোর্টের। মামলাটি চণ্ডীগড়ে স্থানান্তরিত করে নিয়ে যাওয়ার ব্যাপারে সুপ্রিম কোর্টের দারস্থ হয়েছিলেন কাথুয়ার নির্যাতিতা বাবা। আর তদন্তের ভার সিবিআইকে দেওয়ার জন্য আর্জি পেশ করা হয়েছে অভিযুক্তদের তরফ থেকে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here