খবরঅনলাইন ডেস্ক: বিজেপিকে হারিয়ে তৃতীয়বারের অন্য তৃণমূল সরকার গঠন হতে না হতেই কেন্দ্রের সঙ্গে সংঘাত বাড়ল রাজ্যের। রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এ জন্য ইতিমধ্যেই চার সদস্যের একটি দল গড়়েছে অমিত শাহের মন্ত্রক।

সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, অতিরিক্ত সচিব পর্যায়ের এক অফিসার ওই দলকে নেতৃত্ব দেবেন। সেই তদন্তকারী দলের সদস্যরা পশ্চিমবঙ্গে আসবেন। এ রাজ্যে এসে‌ হিংসায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকাও তাঁরা ঘুরে দেখবেন বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। সংবাদ সংস্থার দেওয়া তথ্য অনুসারে, বৃহস্পতিবারই রাজ্যে এসে পৌঁছোবেন ওই দলের সদস্যরা।

উল্লেখ্য, গত রবিবার ভোটের ফল ঘোষণার পর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর আসছে। ইতিমধ্যে বিভিন্ন রাজনৈতিক দলের ১২ জন সদস্যের মৃত্যু হয়েছে। পরিস্থিতি সামাল দিতে শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী, আইনশৃঙ্খলা বজায় রাখতে পুলিশ প্রশাসনকে কঠোর পদক্ষেপ করতে নির্দেশও দিয়েছেন তিনি।

তবে বেশ কিছু ক্ষেত্রে নেটমাধ্যমে প্রবল গুজব ছড়াচ্ছে বলেও অভিযোগ উঠছে। বীরভূমের নানুর বিজেপির এজেন্টের গণধর্ষণের যে দাবি দলের কেন্দ্রীয় নেতৃত্ব করছিল তা অস্বীকার করে দিয়েছেন খোঁজ বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী, যাঁকে এই পদে বসিয়েছিল নির্বাচন কমিশনই।

নির্বাচনোত্তর এই হিংসার পরিপ্রেক্ষিতে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে চিঠি পাঠিয়ে খোঁজখবর নেয় স্বরাষ্ট্রমন্ত্রক। বুধবার তাঁরা চিঠি পাঠিয়ে ফের রাজ্যকে সতর্ক করে। এর পরই বৃহস্পতিবার সকালে প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নেয় স্বরাষ্ট্রমন্ত্রক।

আরও পড়তে পারেন Sitalkuchi Incident: কোচবিহারের সেই পুলিশ সুপারকে সরিয়ে দিল রাজ্য

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন