অসম : অসম রাইফেলসের জওয়ানদের ওপর আইইডি হামলায় নিহত হলেন ২সেনা জওয়ান। আহত অনেক। রবিবার সকালে অসমের তিনসুকিয়া জেলায় অসম-অরণাচল প্রদেশের সীমান্ত এলাকায় ৫৩ নম্বর জাতীয় সড়কে ঘটনাটি ঘটে। হামলা চালানো হয় ১৩ জন সেনার ওপর। সেনা জওয়ানদের গাড়ি লক্ষ করে হামলা চালায় জঙ্গিরা। জওয়ানদের গাড়ির পেছনে ছিল পর্যটকদের বাস। এই বাসগুলিও হামলার ফলে ক্ষতিগ্রস্ত হয়। 

প্রজাতন্ত্র দিবসের আগে যখন গোটা উত্তরপূর্বাঞ্চলের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঠিক সেই সময় জাগুন-জয়রামপুরের ওয়ারবস্তিতে জঙ্গিহামলার ঘটনাটি ঘটল। সেই সময় পাংসাও উৎসব থেকে পর্যটক বোঝাই বাস এই রাস্তা দিয়ে ফিরছিল। গ্রেনেড হামলায় ক্ষতিগ্রস্ত হয় ওই বাসগুলিও।  

প্রশাসন সূত্রের খবর সেনা ও জঙ্গিদের মধ্যে সংঘর্ষ চলছে। তবে পর্যটকরা নিরাপদে রয়েছেন। জানা যাচ্ছে, ঘটনাস্থল থেকে একে সিরিজের দু’টি রাইফেল ও একটি আইএনএসএএস রাইফেল লুঠ করেছে জঙ্গিরা। এই ধরনের নাশকতার দরুন ভারত-মায়ানমার সীমান্ত এলাকা সিল করে দিয়েছে সেনাবাহিনী।

প্রাথমিক তদন্তের পর পুলিশের সন্দেহ, হামলায় পরেশ বরুয়ার জঙ্গি সংগঠন আলফা (স্বাধীন) ও এনএসসিএন (খাপলাং)-এর হাত রয়েছে। সূত্র জানাচ্ছে, আলফা নেতা গণেশ লাহনের নেতৃত্বে ২২ জন ও এনএসসিএন (খাপলাং)-এর ৬ জন যৌথ ভাবে হামলা চালায়। 

হামলার দায় স্বীকার করেছে আলফা (স্বাধীন) জঙ্গিগোষ্ঠী।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here