terrorist attack in srinagar airport

শ্রীনগর: এ বার খাস শ্রীনগর শহরে জঙ্গি হামলার ঘটনা ঘটল। মঙ্গলবার সকালে শ্রীনগর বিমানবন্দরের কাছে বিএসএফের ক্যাম্পে হামলা চালাল জঙ্গিরা। ঘটনায় এখনও পর্যন্ত এক জওয়ান নিহত হয়েছে। আহত আরও চার জওয়ান।  হামলাকারী তিন জঙ্গি খতম হয়েছে বলে পুলিশ জানিয়েছে।  হামলার দায় স্বীকার করেছে জইশ-ই-মহম্মদ। নিহত জওয়ান অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর র‍্যাঙ্কের।

মঙ্গলবার ভোর সাড়ে চারটে নাগাদ শ্রীনগর বিমানবন্দরের কাছে হুমহুমায় বিএসএফের ১৮২ নম্বর ব্যাটেলিয়নের প্রশাসনিক ভবন লক্ষ করে গোলাবর্ষণ শুরু করে জঙ্গিরা। ওই অঞ্চলের স্থানীয় বাসিন্দাদের বয়ান অনুযায়ী পরের পর গোলাবর্ষণ এবং বিস্ফোরণের শব্দ শুনতে পান তাঁরা।

বিকেল পৌনে তিনটে নাগাদ কাশ্মীর পুলিশ ও সীমান্তরক্ষী বাহিনীর এক যৌথ সাংবাদিক সম্মেলনে জানানো হয়, হামলাকারীরা সংখ্যায় ছিল বহু। ডিফেন্স কলোনি ও গোগোল্যান্ডের মধ্যে যে বেড়া তা কেটে তারা বিএসএফ শিবিরে ঢোকে। এদের মধ্যে তিন জনকে খতম করা হয়। এখনও অন্তত সাত জন লুকিয়ে রয়েছে। নিরাপত্তা বাহিনীর আধিকারিকরা জানান, আকাশ থেকে বিমান হানা চালালে অনেক আগেই জঙ্গিদের খতম করা যেত। কিন্তু আশেপাশে বহু অসামরিক লোকজনের বসতি থাকায় তা করা সম্ভব হচ্ছে না।

কাশ্মীর পুলিশের আইজি মুনির খানের মতে ক্যাম্পের মধ্যে অবস্থিত মূল ভবনটি সুরক্ষিত রয়েছে। তবে বিমানবন্দরের কাছে সমস্ত রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছিল। শ্রীনগর থেকে উড়ান কিছু ক্ষণের জন্য বন্ধ থাকলেও তা আবার চালু হয়েছে। তবে আশেপাশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here