kashmir firing
প্রতীকী ছবি।

ত্রাল (কাশ্মীর): মন্ত্রীকে লক্ষ করে গ্রেনেড ছুড়ল  জঙ্গিরা। মন্ত্রী বেঁচে গেলেও ঘটনায় মৃত্যু হয়েছে তিন জন সাধারণ মানুষের। আহত অন্তত বারো জন নিরাপত্তারক্ষী। ঘটনাটি ঘটেছে দক্ষিণ কাশ্মীরের ত্রালে।

বৃহস্পতিবার সকালে ত্রালের বাসস্ট্যান্ডে রাজ্যের পূর্তমন্ত্রী তথা পিডিপি নেতা নঈম আখতারের কনভয় লক্ষ করে গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। পর পর দু’টি গ্রেনেড ছোড়া হয়। মন্ত্রী বেঁচে গেলেও, আহত হয়েছেন তাঁর গাড়ির চালক।

কাশ্মীর পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, “মৃতদের মধ্যে এক জন কিশোর রয়েছে।” ঘটনায় মৃতদের পরিবারের প্রতি সমাবেদনা জ্ঞাপন করেছেন নঈম আখতার। তিনি বলেন, “আমি সুস্থ রয়েছি।” ত্রালে কিছু উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন করার জন্য গিয়েছিলেন আখতার।

প্রসঙ্গত হিজবুল মুজাহিদিনের খাস তালুক হিসেবে পরিচিত ত্রাল। হিজবুল কম্যান্ডার বুরহান ওয়ানি এবং শাবজর ভট্ট এখানকার বাসিন্দা। এই ঘটনার তীব্র নিন্দা করে পিডিপির যুব শাখার সভাপতি ওয়াহিদ-উর-রহমন পারা বলেন, “নিরীহ মানুষদের মারা মুর্খামি। ত্রালে রাজ্য সরকারের উন্নয়নমূলক কাজকে এ রকম ভাবে বাধা দেওয়া যাবে না।” ঘটনার তীব্র নিন্দা করেছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন