delhi mla arrested chief secreatary

নয়াদিল্লি: মুখ্যসচিব পেটানোয় অভিযুক্ত আপের বিধায়ক প্রকাশ জরওয়ালকে গ্রেফতার করল দিল্লি পুলিশ। মঙ্গলবার গভীর রাতে দিল্লির দেওলি অঞ্চলে নিজের বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার সকালে দিল্লির মুখ্যসচিব অনশু প্রকাশ অভিযোগ করেন, মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে তাঁকে পিটিয়েছে আপের দুই বিধায়ক প্রকাশ জরওয়াল এবং আমানাতুল্লা খান। প্রকাশের অভিযোগের ভিত্তিতে এই দুই বিধায়কের বিরুদ্ধে এফআইআর দায়ের করে দিল্লি পুলিশ।

গ্রেফতার হওয়ার আগে অবশ্য প্রকাশের বিরুদ্ধে জাতবিদ্বেষী মন্তব্য করার অভিযোগ করেন এই বিধায়ক। অন্য এক বিধায়ককে নিয়ে এই ব্যাপারে দিল্লি পুলিশ এবং ‘ন্যাশনাল কমিশন ফর শিডিউলড্‌ কাস্ট’-এ অভিযোগ করেন প্রকাশ।

প্রকাশকে গ্রেফতার করার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়েছে আপ। কোনো তথ্যপ্রমাণ ছাড়াই প্রকাশকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছেন আপের দিল্লি ইউনিটের মুখপাত্র সৌরভ ভরদ্বাজ। তিনি বলেন, “কোনো প্রমাণ ছাড়াই আমাদের এক বিধায়ককে গ্রেফতার করা হল। অথচ কিছু দিন আগে আমাদের এক মন্ত্রী, আইএএস অফিসারদের হাতে প্রহৃত হয়েছেন। সেই ঘটনার ভিডিও ফুটেজ থাকা সত্ত্বেও কাউকে গ্রেফতার করা হয়নি।”

দিল্লির সরকারের সঙ্গে আমলাদের ঝামেলা নতুন কিছু নয়। বছর তিনেক আগে দিল্লির মসনদে আপ বসতেই ঝামেলার সূচনা। সেই আগুনে নতুন করে ঘি পড়ল এই বিধায়কের গ্রেফতারের ঘটনায়।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন