কাশীতে একটাই সরকার, তার হাতেই ডমরু: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

0

বারানসী: সামনেই উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন। তার আগে বারানসীতে ৩৩৯ কোটি মন্দির প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সভা থেকেই তাঁর মুখে শোনা গেল ‘হর হর মহাদেব’ ধ্বনি। একই সঙ্গে তিনি বলে দিলেন কাশীতে একজন সরকারেরই রাজ রয়েছে।

মোদী এ দিনের সভায় বলেন, “আগেও গঙ্গার পাশেই কাশী বিশ্বনাথ মন্দির ছিল। বাবা বিশ্বনাথকে যখন প্রণাম করা হত, একইসঙ্গে মা গঙ্গার দর্শনও হয়ে যেত। কিন্তু সময়ের প্রবাহে সেই পথের মাঝে অনেক প্রতিবন্ধকতা তৈরি হয়েছিল।” কিন্তু এবার “ঐতিহ্য ও আধুনিকীকরণের মিশেলে নতুন করিডর তৈরি করা হয়েছে।”

এ দিন বক্তব্যের শুরুতেই কাশীবাসীকে প্রণাম জানান প্রধানমন্ত্রী। এর পর বলেন, “কাশীতে একটাই সরকার রয়েছে। যার হাতে ডমরু রয়েছে, সেই মহাদেবের সরকারই এখানে চলে। এই করিডরও মহাদেবের কৃপাতেই হয়েছে। আমরা কেবল তা বাস্তবে রূপান্তর করেছি।”

করোনাকালে যে শ্রমিকরা করিডর তৈরির কাজ চালিয়ে গিয়েছে, তাঁদের ধন্যবাদ জানান মোদী। বলেন, কাশীতে মহাদেবের ইচ্ছে ছাড়া কিছুই হয় না। দুশো-আড়াইশো বছর আগে শেষবার কাশীতে মন্দির সংস্কার হয়েছিল বলে দাবি করেন মোদী।

প্রসঙ্গত উল্লেখ্য, এ দিন বারানসী পৌঁছে প্রথমে কাল ভৈরব মন্দিরে পুজো দেন প্রধানমন্ত্রী। ললিতা ঘাটে গঙ্গায় ডুব দিয়ে জল সংগ্রহ করেন। সূর্য নমস্কার করে গঙ্গা পুজোও দেন। আলোকানন্দা ক্রুজে চড়েও কাশী দর্শন করেন। 

আরও পড়তে পারেন

মমতার উপস্থিতিতে তৃণমূলে যোগ দিলেন গোয়ার আরও এক প্রাক্তন মুখ্যমন্ত্রী 

২১ বছর পর ‘মিস ইউনিভার্স ২০২১’ খেতাব ভারতে, জিতলেন হরনাজ সাঁধু

চলতি বছরের রামানুজন পুরস্কার পেলেন কলকাতার গণিতজ্ঞ নীনা গুপ্তা

শীত বাড়ছে দক্ষিণবঙ্গে, পশ্চিমাঞ্চলে তাপমাত্রা নামল বারো ডিগ্রির নীচে

ভোটে হেরে দুই দলিত ব্যক্তিকে থুথু চাটালেন প্রার্থী, ভিডিও ভাইরাল হতেই গ্রেফতার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন