বারাণসীর রোড-শোর পরে সেই পুরনো পথেই হাঁটলেন মোদী

মোদী বলেন, "পুলওয়ামায় ওরা আমাদের ৪২জন জওয়ানকে শহিদ করেছিল। তার পর আমরা ৪২জন জঙ্গিকে মেরেছি।

0
Narendra Modi
ফাইল ছবি

বারাণসী: বিরোধী দল হোক বা প্রাক্তন সেনাপ্রধানরা। বিভিন্ন জনসভায় নরেন্দ্র মোদী যে ভাবে সেনার রাজনীতিকরণের পথে হাঁটছেন, তার বিরুদ্ধে সরব হয়েছেন অনেকে। এ বিষয়ে নির্বাচনের কমিশনের দ্বারস্থও হয়েছেন অনেকে। কমিশনের তরফ থেকে ইঙ্গিতপূর্ণ মন্তব্যও পাওয়া গিয়েছে। কিন্তু তিনি যে পুরোনো পথেই থাকবেন, তা ফের একবার বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রী।

পুলওয়ামা হামলা এবং তার পরিপ্রেক্ষিতে বালাকোটে বায়ুসেনার অভিযান, যে মোদী এবং বিজেপি নেতাদের প্রচারের অঙ্গ হয়ে যাবে, সেটা আন্দাজ করাই গিয়েছিল। বাস্তবে সেটাই হচ্ছে। বৃহস্পতিবার বারাণসীতে রোড-শো’র পরে দশাশ্বমেধ ঘাটে জনসভায় ফের এক বার সেই প্রসঙ্গেই ফিরে আসেন মোদী।

মোদী বলেন, “পুলওয়ামায় ওরা আমাদের ৪২ জন জওয়ানকে শহিদ করেছিল। তার পর আমরা ৪২ জন জঙ্গিকে মেরেছি। আমরা এ ভাবেই কাজ করতে পছন্দ করি।” এর পর মোদী আরও বলেন, “পুলওয়ামা হামলা হোক বা উরি, আমি একটা মন্ত্রেই সব সময় বিশ্বাস করি। দলের থেকে দেশ আগে।” শুধু পুলওয়ামা বা উরিই নয়, শ্রীলঙ্কার হামলার প্রসঙ্গও ইদানীং নিজের জনসভার বক্তৃতায় টেনে আনছেন মোদী। বারাণসীতেও সেটাই হয়েছে।

আরও পড়ুন ভাটপাড়া উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী হলেন মদন মিত্র, কী বললেন দিলীপ ঘোষ?

এ দিকে মোদী যে ভাবে সেনাবাহিনীর রাজনীতিকরণ করছেন, তার পরিপ্রেক্ষিতে দিন দুয়েক আগে কমিশনের এক প্রতিনিধি বলেন, “কিছু দিনের মধ্যেই ব্যবস্থা নেওয়া হবে।” তবে ঠিক কী ব্যবস্থা নেওয়া হবে, সে ব্যাপারে কিছু বলা হয়নি।

উল্লেখ্য, বৃহস্পতিবার মেগা রোড-শো’এর পর শুক্রবার শহরের কালভৈরব মন্দিরে পুজো নিয়ে মনোনয়নপত্র জমা দেবেন মোদী।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন