Narendra Modi
ফাইল ছবি

নয়াদিল্লি: ২০১৪ সালে নির্বাচনী প্রচারে মোদীর স্লোগান ছিল ‘আমি আপনাদের চৌকিদার।’ তার পর গঙ্গা-যমুনা-নর্মদা দিয়ে অনেক জল গড়িয়েছে। চৌকিদারের সঙ্গে ‘চোর’ শব্দটি জুড়ে দিয়েছে কংগ্রেস-সহ বিরোধীরা। ফের সেই ‘চৌকিদারকেই’ হাতিয়ার করলেন নরেন্দ্র মোদী। এ বার অবশ্য একা নয়, মোদীর দাবি, দেশের সবার সঙ্গে তিনি নিজেও একজন চৌকিদার।

লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ হতেই প্রচার শুরু করে দিয়েছে বিজেপি। এ বার সোশ্যাল মিডিয়াতেও প্রচারে নামল তারা। নির্বাচনী প্রচারমূলক একটি ভিডিও শনিবার নিজের টুইটার অ্যাকাউন্টে দিলেন মোদী।

আরও পড়ুন ধাক্কা দিয়ে বাবাকে সরিয়ে ওভারব্রিজের তলায় প্রাণ দিলেন ছেলে

এ বারের প্রচারের মূল থিম হল ‘ম্যায় ভি চৌকিদার’, অর্থাৎ ‘আমিও চৌকিদার।’ ভিডিও-এ বলা হয়েছে দেশের অনেক মানুষ যাঁরা দুর্নীতির বিরুদ্ধে লড়াই করেন, স্বচ্ছতাকে ফিরিয়ে আনতে লড়াই করেন, এঁরা সকলেই দেশের চৌকিদার।

টুইটারে তিন মিনিট ৪৫ সেকেন্ডের ভিডিওটি শেয়ার করেছেন নরেন্দ্র মোদী। সারা দেশের বিভিন্ন প্রান্তের, সেখানকার মানুষের ঝলক ভিডিওতে দেখা গিয়েছে।

সেই সঙ্গে মোদী লিখেছেন, আপনার চৌকিদার দৃঢ় চিত্তে দাঁড়িয়ে রয়েছে। তবে আমি একা নই। যাঁরা দুর্নীতির বিরুদ্ধে লড়ছেন, সামাজিক নানা ব্যাধির বিরুদ্ধে লড়ছেন, তাঁরাও চৌকিদার। যাঁরা দেশকে এগিয়ে নিয়ে যেতে লড়ছেন তাঁরা সকলেই চৌকিদার। দেখে নিন সেই ভিডিও-

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here