narendra modi fitness

ওয়েবডেস্ক: ফিটনেস চ্যালেঞ্জ ছুড়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। সেটা গ্রহণ করে নিজের শারীরিক কসরতের ভিডিও পোস্ট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি আরও দু’জনকে এই চ্যালেঞ্জ ছুড়ে দিলেন তিনি।

বুধবার সকালে টুইটার অ্যাকাউন্টে শারীরিক কসরতের ভিডিও পোস্ট করেন মোদী। ভিডিওয় দেখা যাচ্ছে বিভিন্ন রকম ব্যায়াম করছেন তিনি। কখনও একটি ঘূর্ণি পথে হাঁটছেন, আবার কখনও পাথরে হেলান দিয়ে শরীরকে প্রসারিত করার কিছু ব্যায়ামও তিনি করছেন।

ভিডিওটি দিয়ে টুইটারে মোদী লেখেন, “এ ভাবেই সকালে আমি শারীরিক কসরত করি। প্রকৃতির পাঁচ পদার্থ – পৃথিবী, জল, অগ্নি, বায়ু এবং আকাশের থেকে অনুপ্রেরণা নিয়ে আমি হাঁটি। এটা শরীরকে সতেজ করে তোলে। এ ছাড়াও আমি শ্বাসপ্রশ্বাসের কিছু ব্যায়ামও করি।”

বিরাটের দেওয়া চ্যালেঞ্জ গ্রহণ করে পালটা দু’জনকে এই চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন মোদী। তাঁরা হলেন কর্নাটকের নবনির্বাচিত মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামী এবং এ বছর কমনওয়েলথ গেমসে সোনা জয়ী টেনিস খেলোয়াড় মনিকা বাতরা।

ফিটনেসের এই চ্যালেঞ্জ প্রথমে শুরু করেছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিংহ রাঠৌর। দেশবাসীর কাছে আবেদন জানিয়ে তিনি বলেছিলেন তাঁরা যেন শারীরিক কসরতের ভিডিও এই ভাবে অনলাইনে পোস্ট করে অন্যকে কসরত করতে অনুপ্রাণিত করেন।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন