modi

ওয়েবডেস্ক: বি আর আম্বেডকরকে নিয়ে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দিতে নিজের অফিস থেকে উত্তর দিল্লিতে যাওয়ার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। কিন্তু যানজটের কারণে আটকে যায় তাঁর কনভয়। অগত্যা মেট্রো রেলের সওয়ারি হলেন মোদী। কিন্তু সেখানে সেলফি তোলার চাপে জেরবার হতে হল তাঁকে।

মোদীর গন্তব্য ছিল ২৬ আলিপুর রোড। ওই এলাকাটি প্রবল যান এবং জনবহুল। আম্বেডকরের স্মৃতির উদ্দেশে আয়োজিত ওই অনুষ্ঠানটিতে যেতে না পারলে তাঁকে সমালোচনার মুখে পড়তে হতে পারে, এই ভেবে তিনি সঙ্গী আধিকারিকদের নির্দেশ দেন মেট্রো ধরতে।

স্পেশাল কমান্ডো বেষ্টিত হয়ে মোদী লোককল্যাণ মার্গ থেকে মেট্রো ধরেন। নিজের কনভয়ে গেলে যে তিনি ওই অনুষ্ঠান শেষ হওয়ার আগে পৌঁছতে পারতেন না, তা মেনে নেন আধিকারিকরাও। তবে মেট্রোতেও যে ভিড় খুব একটা কম ছিল তা নয়। আগামী দু’দিন শনি ও রবিবার। স্বাভাবিক ভাবে অফিস ছুটির পর মানুষের ব্যস্ততা থাকে অন্যান্য দিনের তুলনায় বেশি।

যাত্রাপথে অসংখ্য যাত্রী প্রধানমন্ত্রীর সঙ্গে সেলফি তুলতে হুড়োহুড়ি শুরু করে দেন। এরই মাঝে মোদী দেখেন এক জন মহিলা দাঁড়িয়ে আছেন বসার জায়গা না পেয়ে। মোদী একজনকে অনুরোধ করেন, ওই মহিলাকে বসার জায়গা ছেড়ে দেওয়ার জন্য।

তবে এই প্রথম বার নয়, বছর দুয়েক আগেও প্রধানমন্ত্রী এ রকম মেট্রো-সফর করেছিলেন।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন